মানুষের ভালোবাসায় এগিয়ে যেতে চান আয়েশা

স্টাফ রিপোর্টার: আগামী মাসে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন। মেয়রের পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরাও নিচ্ছেন প্রস্তুতি। রাসিক সংরক্ষিত-২ ওয়ার্ডের সফল কাউন্সিলর আয়েশা খাতুনও প্রস্তুতি নিচ্ছেন নির্বাচনের। আগামীতে নারী ও শিশুদের অধিকার প্রতিষ্ঠায় আরো বেশি করে কাজ করতে চান আয়েশা খাতুন। প্রিয় মানুষগুলোর ভালোবাসা নিয়ে সামনে এগিয়ে যেতে চান তিনি।
গত নির্বাচনে গ্লাস প্রতিক নিয়ে প্রথমবার নির্বাচনে দাঁড়িয়ে বিপুল ভোটে বিজয়ী হয়ে এলাকায় চমক সৃষ্টি করেন সংরক্ষিত কাউন্সিলর আয়েশা খাতুন। এলাকার মানুষের ভালোবাসাই তার এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। আগামীতেও ওইসব মানুষের ভালোবাসা নিয়েই তিনি নির্বাচনের মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন।
আয়েশা খাতুন জানান, লক্ষ্মীপুর ও ভাটাপাড়া এলাকা তার নির্বাচনী এলাকা। নাগরিক হিসেবে এ এলাকার মানুষ বেশ সচেতন। মানুষের জন্য কাজ করে যাওয়া তার স্বপ্ন। এ স্বপ্ন বাস্তবায়নে তিনি সবসময় কাজ করে যাচ্ছেন।
এবারের নির্বাচনের পর বেশির ভাগ সময় করোনা মহামারি মোকাবেলার জন্য যুদ্ধ করতে হয়েছে মানুষকে। এ বিষয়ে আয়েশা খাতুন বলেন, আমরা নির্বাচিত জন প্রতিনিধি। মানুষের কাছে গিয়ে সমস্যার সমাধান করা, মানুষের বিপদে কাছে ছুটে যাওয়াই আমাদের কাজ। কিন্তু আমার ভালোবাসার মানুষগুলো ও আমার মাঝে দাঁড়িয়ে ছিল করোনা। করোনা মহামারি মোকাবিলা করতেই অনেক সময় পার হয়ে যায়। আমরা সারাদেশের মতো রাজশাহীতেও সফলভাবে করোনা মোকাবিলা করতে পেরেছি। রাজশাহীবাসী নিরাপদে আছে এটাই বড় পাওয়া।
সংরক্ষিত-২ ওয়ার্ডের কাউন্সিলর আয়েশা খাতুন বলেন, আমি জানি আমার এলাকার সাধারণ মানুষ আমাকে অনেক ভালোবাসে। আমিও তাদের ভালোবাসার প্রতিদান দেয়ার চেষ্টা করি। আমাদের মেয়র মহাদয় মহানগরীর বিভিন্ন সমস্যা সমাধানে সবসময় সচেষ্ট থাকেন। অন্যসব নির্বাচন প্রতিনিধিদের মতো তিনি আমাকেও অনেক স্নেহ করেন। এলাকার সমস্যা নিয়ে যখনই এগিয়ে যাই মেয়র মহাদয়ের ঐকান্তিক চেষ্টায় তা সমাধান হয়েছে। আগামীতেও আরো বেশি কাজ করতে চাই এলাকার মানুষের সমস্যা সমাধনের জন্য।
তিনি আরো বলেন, আগামীতে এলাকার বিভিন্ন সমস্যা সমাধানের পাশাপাশি নারী ও শিশুদের অধিকার প্রতিষ্ঠায় বড় পরিসরে কাজ করার চেষ্টা করবো।
আয়েশা খাতুন বলেন, আমরা জন প্রতিনিধি। মানুষের ভালোবাসাই আমাদের শক্তি। আত্মা ছাড়া শরীর যেমন নিষ্ক্রিয়। ঠিক তেমন মানুষের ভালোবাসা ছাড়া জন প্রতিনিধিরা কোন কাজ করতে পারে না। আমি আমার এলাকার প্রিয় মানুষগুলোকে নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। তাদের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে কাজ করতে চাই। আগামীতে আমার ভালোবাসার মানুষগুলো আমার পাশে থাকবে এটাই আমার প্রত্যাশা।


প্রকাশিত: মে ১৬, ২০২৩ | সময়: ৫:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ