সরকারি রাস্তা দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

ভোলাহাট প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার ভোলাহাট ইউনিয়নের নিজস্ব রাস্তা দখল করে বাড়ি নির্মাণ করায় মানুষের চলাচল বন্ধ হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভোলাহাট সদর ইউনিয়নের ৬ নং ওয়র্ডের তেলীপাড়া গ্রামে।
অভিযোগে জানা গেছে, রামেশ^র স্কুলের উত্তরে তেলীপাড়া গ্রামের তেলীপপাড়া মৌজার ৩-১ নং খতিয়নের ৯১১ ও ৯৬০ নং দাগের ইউনিয়ন পরিষদের নিজস্ব রাস্তা সর্বসাধারণের ব্যবহার্য্য রাস্তা। রাস্তাটি ইয়াকুবের বাড়ি হতে নুরুলের বাড়ি পর্যন্ত ১৬২ ফুট দৈর্ঘ্য এবং প্রবেশ মুখ ১৬ ফিট প্রস্থ্য বাকী রাস্তা ১০ ফিট প্রস্থ্য অপরদিকে মামুনের বাড়ি হতে নজরুলের বাড়ি পর্যন্ত ২’শ ফিট দৈর্ঘ্য ও ৮ ফিট প্রস্থ্য। রাস্তাটির প্রবেশ মূখ এমাজুদ্দিনের ছেলে সাজেম আলী ও আব্দুল মতিনের ছেলে মোঃ সাইদুল ইসলাম দখল করে বাড়ি নির্মাণ করায় সর্বসাধারণের চলাচল বন্ধ হয়ে পড়েছে। স্থানীয় ভাবে বার বার এদের বলে কোন কাজ না হলে ভোলাহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বরাবর প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেন এলাকাবাসির পক্ষে মামুন।
এব্যাপারে সাজেম আলীর সাথে যোগাযোগ করা হলে তাঁর বাড়ি রাস্তার উপরে আছে। ভুলক্রমে আমার দাগের জমি রাস্তায় চলে গেছে। এটা সংশোধনের জন্য মামলা করবো বলে জানান।
এ ব্যাপারে ভোলাহাট সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পিয়ার জাহান বলেন, রাস্তাটি আমাদের ইউনিয়ন পরিষদের। এলাকাবাসির পক্ষে অভিযোগের প্রেক্ষিতে সরজমিন গিয়ে রাস্তা দখলের সত্যতা পেয়েছি।
তৎকালিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেশ কয়েক দফায় মাফযোগ করেছে এবং সাজেম আলী তার বাড়ি ভেঙ্গে রাস্তা উন্মুক্ত করার কথা বলেও ছাড়ছে না। এতে স্থানীয়দের চলাফেরার সমস্যা চচ্ছে বলে জানান।


প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩ | সময়: ৫:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর