সর্বশেষ সংবাদ :

পাঞ্জাবকে হারিয়ে টিকে থাকলো কেকেআর

স্পোর্টস ডেস্ক: আইপিএলে এখন প্রায় প্রতিটি ম্যাচই শেষ মুহূর্তে তুমুল উত্তেজনা ছড়াচ্ছে। শ্বাসরুদ্ধকমর সমাপ্তি ঘটছে। ঠিক টি-টোয়েন্টি যেমন হওয়ার প্রয়োজন তেমনই টান-টান উত্তেজনাপূর্ণ ম্যাচ উপহার দিচ্ছে প্রতিটি ম্যাচেই। সোমবার রাতে পাঞ্জাব এবং কেকেআর ম্যাচেও তেমন উত্তেজনা উপহার দিলো। ইডেন গার্ডেন্সে একেবারে শেষ বলে এসে ৫ উইকেটে ম্যাচ জিতেছে কেকেআর।
আইপিএলে এখন সময় খুবই গুরুত্বপূর্ণ। একটি জয় দলকে তুলে দিতে পারে অনেকদুর। আবার একটি পরাজয় অনেক পেছনে ঠেলে দিতে পারে, যেখান থেকে হয়তো আর প্লে-অফে খেলার স্বপ্নও দেখতে পারবে না পরাজিত দলটি। সোমবার রাতে কলকাতার ইডেন গার্ডেন্সে সফরকারী পাঞ্জাব কিংসকে হারিয়ে স্থানীয় দর্শকদের যেমন মনোরঞ্জনটা ভালোভাবে করতে পেরেছে কেকেআর, তেমনি প্লে-অফের দৌড়ে নিজেদের টিকিয়ে রাখলো তারা।
ইডেনে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। জবাব দিতে নেমে ইনিংসের একেবারে শেষ বলে বাউন্ডারি মেরে কেকেআরকে জয় এনে দেন রিঙ্কু সিং। এই জয়ে ১১ ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো কেকেআর। সমান পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রইলো পাঞ্জাব।
শেষ ওভারে প্রয়োজন ছিল ৬ রান। উইকেটে ইনফর্ম আন্দ্রে রাসেল এবং রিঙ্কু সিং। বোলার আর্শদিপ সিং। স্লগ ওভারে দারুণ বল করতে পারেন এই পেসার। সে হিসেবে প্রথম বলটিই ডট দিলেন তিনি। এরপর দ্বিতীয় ও তৃতীয় বলে ১টি করে রান নিলেন রাসেল ও রিঙ্কু। চতুর্থ বলে আন্দ্রে রাসেল নিলেন ২ রান। ৪ বলে হয়ে গেলো চার রান।
পঞ্চম বলে গিয়েই বিধ্বংসী রাসেলকে ফিরিয়ে দিলেন আর্শদিপ সিং। বলটা খেলার চেষ্টা করেছিলেন রাসেল। ব্যাটে বলে লাগাতে পারেননি। রিঙ্কু সিং চেষ্টা করেছিলেন বাই রান নিতে। তিনি দৌড়ও দিয়েছিলেন দ্রুত। কিন্তু আন্দ্রে রাসেল কলটা বুঝতে দেরি করে ফেলেছেন। যে কারণে দৌড়ও দিয়েছেন পরে। কিপার বল ধরে থ্রো করেন আর্শদিপকে এবং রাসেল ক্রিজে পৌঁছার আগেই স্ট্যাম্প ভেঙে দিলেন আর্শদিপ। রানআউট হয়ে গেলেন আন্দ্রে রাসেল।
শেষ বলে প্রয়োজন ২ রান। ব্যাটার রিঙ্কু সিং। অন্যদিকে শার্দুল ঠাকুর। যার একটি বলও মোকাবেলা করতে হয়নি। রিঙ্কু সিং ২ রানের জন্য অপেক্ষা করলেন না। বলটিকে মাটি কামড়ে সোজা পাঠিয়ে দিলেন বাউন্ডারির বাইরে। চার রান। সঙ্গে সঙ্গে বিজয়োল্লাসে মেতে ওঠে কেকেআর শিবির এবং পুরো ইডেন গার্ডেন্স।
১৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে জেসন রয় এবং রহমানুল্লাহ গুরবাজ ভালোই শুরু করেছিলেন। তবে ১২ বলে ১৫ রান করে গুরবাজ আউট হয়ে যান। ২৪ বলে ৩৮ রান করেন জেসন রয়। অধিনায়ক নিতিশ রানা ৩৮ বলে করেন ৫১ রান। ভেঙ্কটেশ আয়ার ১৩ বলে করেন ১১ রান। মারমুখি ছিলেন আন্দ্রে রাসেল। ২৩ বলে ৪২ রান করেন তিনি ৩টি করে বাউন্ডারি এবং ছক্কা মেরে। ১০ বলে ২১ রানে অপরাজিত থাকেন রিঙ্কু সিং।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রান সংগ্রহ করে পাঞ্জাব। ৪৭ বলে সর্বোচ্চ ৫৭ রান করেন শিখর ধাওয়ান। ৮ বলে ২১ রান করে অপরাজিত থাকেন শাহরুখ খান। ১৮ বলে ২১ রান করেন জিতেশ শর্মা। লিয়াম লিভিংস্টোন করেন ১৫ রান। কেকেআরের হয়ে বরুন চক্রবর্তি নেন ৩ উইকেট। ২ উইকেট নেন হার্সিত রানা এবং ১টি করে উইকেট নেন সুয়াশ শর্মা ও নিতিশ রানা।


প্রকাশিত: মে ১০, ২০২৩ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ