সর্বশেষ সংবাদ :

মান্দায় মুক্তিযোদ্ধার সম্পত্তি জবরদখলের অভিযোগ

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় মুক্তিযোদ্ধা নিমাই চন্দ্র সরকারের ভোগদখলীয় সম্পত্তিতে থাকা বিভিন্ন প্রজাতির ফলদ গাছ কর্তনের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এসময় প্রতিপক্ষের লোকজন বাঁশের বেড়া দিয়ে ওই সম্পত্তি জবরদখল করে নিয়েছে বলেও অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। শনিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের সাহাপুকুরিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী মুক্তিযোদ্ধা নিমাই চন্দ্র সরকার জানান, বসতভিটা সংলগ্ন ভোগদখলীয় ২৬ শতক সম্পত্তিতে আম, লেবু, মাল্টা, কাঁঠালসহ বিভিন্ন প্রজাতির ফলদ গাছের বাগান ছিল। শনিবার সকালে প্রতিপক্ষ সুভাষ চন্দ্র সরকারের নেতৃত্বে তার ভাড়াটিয়া ১৫-২০ লোক নিয়ে ওই বাগানের গাছগুলো কেটে সাবাড় করে দেন। দখলকারীদের কাছে দেশীয় অস্ত্র থাকায় তাঁদের বাধা দেওয়া সম্ভব হয়নি।
তিনি আরও বলেন, দখলকারীদের তান্ডবের সময় মান্দা থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হয়। এরপর পুলিশ ঘটনাস্থলে গেলে প্রতিপক্ষের লোকজন সটকে পড়েন। দখলকারীরা বাগানের শতাধিক ফলন্ত গাছ কেটে অন্তত এক লাখ টাকার ক্ষতিসাধন করে বলেও দাবি করেন তিনি।
এ বিষয়ে প্রতিপক্ষের সুভাষ চন্দ্র সরকার বলেন, বিনিময় সূত্রে ওই সম্পত্তির মালিকানা লাভ করেন তারা। এ নিয়ে দফায় দফায় সালিশ বৈঠক হলেও প্রতিপক্ষরা জোর করে সেখানে দখলে আছেন। এ কারণে ওই সম্পত্তি দখলে নেওয়া হয়েছে।
মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, মোবাইলফোনে সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: জুন ৫, ২০২২ | সময়: ৫:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ