মাদকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এমপি এনামুলের নির্দেশ

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান। সভায় মোবাইল ফোনের মাধ্যমে বক্তব্য রাখেন আইন শৃংখলা কমিটির প্রধান উপদেষ্টা রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, বাগমারা উন্নত ও আধুনিক একটি উপজেলা। এই উপজেলায় সকল মাদক কারবারী, মাদকসেবী সহ এর সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে হবে। কোন ভাবেই মাদক সংক্রান্ত কর্মকান্ড চলতে দেয়া যাবে না। যুব সমাজকে ধ্বংসের মূল হাতিয়ার হচ্ছে মাদক।
মাদকের সহজ লোভ্যতায় স্কুল-কলেজগামী অনেক শিক্ষার্থী মাদকের দিকে ঝুকে পড়ছে। নতুন প্রজন্মকে রক্ষা করা না গেলে বাগমারার উন্নয়ন বাধাগ্রস্ত হবে। সমাজে বিভিন্ন অপকর্ম বেড়ে যাবে। সমাজের বিভিন্ন অপকর্ম বন্ধ করতে চাইলে আগে মাদকের ব্যবহার বন্ধ করতে হবে।
তিনি আরো বলেন, বাগমারা উপজেলায় একটি থানা সহ তিনটি পুলিশ তদন্ত কেন্দ্র এবং একটি পুলিশ ফাঁড়ি রয়েছে। যারা যে এলাকার দায়িত্বে রয়েছে তাদেরকে সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে। ওই সকল এলাকায় কে কে মাদকের সাথে জড়িত সেটা আইন শৃংখলা বাহিনীর জানার বাইরে থাকে না। তাই দ্রুত সময়ের মধ্যে তাদেরকে আইনের আওতায় আনতে আইন শৃংখলা বাহিনীকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে।
সেইসাথে উপজেলা সদরে ভবানীগঞ্জ পৌরসভার অবস্থান হওয়ার এখানে অনেক ঘটনায় ঘটে সেদিকেও নজর দিতে হবে। পৌরসভার আইন শৃংখলা পরিস্থিতি সহ এর উন্নয়নে সমন্বিত পরিকল্পনা গ্রহণ করতে হবে বলেও তিনি উল্লেখ করেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, বাগমারা থানার ওসি তদন্ত সোহেব খাঁন, ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ হাতেম আলী, চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, অধ্যক্ষ আজাহারুল হক প্রমুখ। সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, দপ্তর প্রধান সহ আইন শৃংখলা কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মে ৯, ২০২৩ | সময়: ৪:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর