সর্বশেষ সংবাদ :

ডেন্টাল পরীক্ষায় প্রথম হয়েও ভর্তি হবেনা রাজশাহীর অর্থী

স্টাফ রিপোর্টার : সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় এ বছর সারা দেশে প্রথম হয়েছেন রাজশাহীর অর্থী ঘোষ। তবে তিনি ডেন্টাল কলেজে ভর্তি হবেন না বলে জানিয়েছেন। শনিবার সন্ধ্যায় ডেন্টাল কলেজে ভর্তির ফল প্রকাশ করা হয়।
এর আগে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় ১১৬তম স্থান অর্জন করেন অর্থী। এমবিবিএস কোর্সে তিনি ভর্তি হয়েছেন ঢাকা মেডিকেল কলেজে। পড়বেন সেখানেই।
জাতীয় মেধায় প্রথম স্থান অর্জন করা এই শিক্ষার্থীর বাড়ি রাজশাহী মহানগরীর দড়িখড়বোনা এলাকায়। বাবা সুশীল কুমার ঘোষ একজন ব্যাংক কর্মকর্তা। মা আতসী সাহা গৃহিণী। ২০২২ সালে রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাস করেন অর্থী ঘোষ। এর আগে ২০২০ সালে সরকারি প্রমথনাথ বালিকা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করেন তিনি।
মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে অর্থী ইতিমধ্যে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন। তবে নিজের মেধা আরেকটু যাচাই করতে তিনি ডেন্টালে পরীক্ষা দিয়েছিলেন। ডেন্টাল ভর্তি পরীক্ষায় তাঁর প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ৭৫। জিপিএসহ অর্থীর মোট প্রাপ্ত নম্বর ২৮৮ দশমিক ৭৫। এই স্কোর নিয়ে জাতীয় মেধাতালিকায় প্রথম হয়েছেন অর্থী।
যোগাযোগ করা হলে অর্থী ঘোষ বলেন, ‘আমি ইতিমধ্যে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়েছি। এখানেই এমবিবিএস পড়ব। এমবিবিএস পড়ে আমি যেকোনো বিষয়েরই চিকিৎসক হতে পারব। হতে পারব বিশেষজ্ঞ চিকিৎসকও। আর ডেন্টাল পড়লে শুধু ডেন্টিস্ট হওয়া যাবে। সে কারণে আমি ডেন্টালে ভর্তি হব না।’
এমবিবিএস কোর্সে ভর্তি হয়েও ডেন্টালে পরীক্ষা দেওয়ার কারণ জানতে চাইলে অর্থী বলেন, ‘নিজের মেধার অবস্থানটা দেখতে চাচ্ছিলাম। পরীক্ষা দেওয়া তো খারাপ না। যে ফলাফল এসেছে তাতে আমি খুশি।’


প্রকাশিত: মে ৮, ২০২৩ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ