র‌্যাব পরিচয়ে ছিনতাইকালে পুলিশসহ দুইজন আটক

গোদাগাড়ী প্রতিনিধি: র‌্যাব পরিচয়ে ছিনতাই করার সময় আরএমপি’র এক পুলিশ সদস্য সহ দুইজনকে স্থানীয় জনতা আটক করে র‌্যাবের হাতে তুলে দিয়েছে। রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের গোদাগাড়ী উপজেলার চাপাল এলাকায় শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।
আটক পুলিশ কনস্টেবল ও তার সহযোগীর বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে এ ঘটনায় গোদাগাড়ী থানায় একটি মামলা করছে। মামলাসূত্রে থানা পুলিশ রোববার আদালতে পাঠালে আদালত তাদের জেল হাজতে পাঠিয়েছে।
জানা গেছে, গ্রেফতার হওয়া পুলিশ কনস্টেবলের নাম আবু হেনা মোস্তফা কামাল (৩১)। তিনি রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) দামকুড়া থানায় কর্মরত। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার আলীনগর গ্রামে তার বাড়ি। বাবার নাম তাহেরুল ইসলাম।
অপর আসামির নাম রাব্বী (২৭)। তিনি রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভাটাপাড়ার আপেল ডেকোরেটর মোড়ের জনৈক আমিনুল ইসলামের ছেলে।
গোদাগাড়ী থানার ওসি কামরুল ইসলাম জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের গোদাগাড়ীর চাপাল এলাকায় বুলবুল আহম্মেদ (২৪) নামে এক যুবককে র‌্যাব পরিচয়ে তল্লাশি করছিলেন আবু হেনা ও রাব্বী। তল্লাশির নামে তারা বুলবুলের মোবাইল ফোন কেড়ে নেন। বুলবুল তাদের পরিচয় জানতে চাইলে পুলিশ কনস্টেবল আবু হেনা নিজেকে র‌্যাবের লোক বলে দাবী করেন।
বুলবুল পরিচয়পত্র দেখতে চাইলে আবু হেনা ও রাব্বী তাকে মারধর শুরু করেন। ওইসময় ভুক্তভোগী বুলবুলের চিৎকারে আশপাশের লোকজন এসে দুজনকে আটক করেন। এরপর জনতা র‌্যাব-৫ ও গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্তকেন্দ্রে খবর দেয়।
পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটস্থলে গেলে আবু হেনা মোস্তফা কামাল নিজেকে আরএমপির পুলিশ কনস্টেবল পরিচয় দেন। পরে র‌্যাবের একটি দল দুজনকে আটক করে রাজশাহীতে র‌্যাব ৫-এর সদর দপ্তরে নিয়ে যায়। জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের অভিযোগ স্বীকার করেন।
ওসি আরও জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় র‌্যাব আটক দুজনকে গোদাগাড়ী থানায় হস্তান্তর করে। রোববার সকালে র‌্যাবের পক্ষ থেকে দুজনের বিরুদ্ধে থানায় একটি মামলা করা হয়। দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুজন স্বীকার করেছেন, তারা ছিনতাইয়ের উদ্দেশ্যেই চাপাল গিয়েছিলেন। র‌্যাবের মিথ্যা পরিচয় দেওয়া এবং ছিনতাইয়ের অভিযোগে দুজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
ছিনতাইয়ের সময় পুলিশ কনস্টেবল আটকের বিষয়ে জানতে চাইলে আরএমপির মুখপাত্র অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম বলেন, অভিযোগ সত্য হলে পুলিশ কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: মে ১, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ