সর্বশেষ সংবাদ :

পুঠিয়ায় ৭৬২ কেজি ভেজাল গুড়সহ গ্রেপ্তার ৭

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া থানা পুলিশের অভিযানে ৭৬২ কেজি ভেজাল গুড়সহ ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের ভেজাল গুড়সহ গ্রেপ্তার করা হয়েছে বলে জানান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুঠিয়া থানার অফিসার ইনচার্জের দিকনির্দেশনায় এসআই শরিফুল ইসলামের নেতৃত্বে থানা পুলিশের একটি টিম শুক্রবার রাত ১১টার দিকে পুঠিয়া জিউপাড়া ইউনিয়নের ঝলমলিয়া বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।
এসময় ভেজাল গুড় তৈরির কারখানা থেকে ৭৬২ কেজি ভেজাল গুড় ও ভেজালগুড় তৈরির উপকরণ সামগ্রী (চিনি, পাথরের চুন, হাইড্রোজ, ফিটকিরি, ডালডা ও রাসায়নিক পদার্থ) জব্দসহ ৭ জনকে গ্রেপ্তার করা হহয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, পুঠিয়া থানার পূর্ব কানাইপাড়া এলাকার মানিক সরদারের ছেলে রজব সরদার (২৬), বাঘার আড়ানী দিয়ারপাড়া এলাকার মৃত মকিম মোল্লার ছেলে আলী হোসেন (২৮), মিলন আহম্মেদের ছেলে হৃদয় আলী (২০), মৃত শাহবাচের ছেলে জয়নাল (৪৫), জলিল শাহের ছেলে সজীব আলী (২০), বাউশা কাচারীপাড়া এলাকার বিশ^নাথ সরকারের ছেলে সুব্রত সরকার (২৬), পুঠিয়ার পান্নাপাড়া গ্রামের লুৎফর রহমানের ছেলে সোহাগ হোসেন (৩০)। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে পুঠিয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
তিনি আরো জানান, রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) স্যারের দিকনির্দেশনায় রাজশাহী জেলা পুলিশের খেজুর ও আখের গুড়ের নামে ভেজাল গুড় তৈরির কারখানার বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখিত, চলতি ২০২২ সালে রাজশাহী জেলা পুলিশের বিভিন্ন থানায় ভেজালগুড় জব্দকরণ সংক্রান্তে সর্বমোট ২১টি মামলা হয় এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভবিষ্যতেও অবৈধ মজুদদার, ভেজাল গুড় ও ভেজাল কসমেটিকস কারখানার বিরুদ্ধে রাজশাহী জেলা পুলিশের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।


প্রকাশিত: মে ২৯, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ