কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিলো দুর্গাপুরের ছাত্রলীগ নেতারা

দুর্গাপুর প্রতিনিধি:

কালবৈশাখী ঝড়ের তাণ্ডব ও শিলাবৃষ্টিতে ক্ষেতের পাকা ধান নুইয়ে পড়েছিল মাটিতে। অথচ এই ধান ক’দিন বাদেই কৃষকের গোলায় উঠতো। পাকা ধান মাটিতে নুইয়ে পড়ার এই চিত্র দেখে মাথায় যেন আকাশ ভেঙ্গে পড়েছিল কৃষক ভুট্টু মিয়ার। একদিকে শ্রমিক সংকট অন্যদিকে আকাশচুম্বী মজুরি নিয়ে চিন্তার ভাঁজ পড়েছিল কৃষক ভুট্টু মিয়ার কপালে। ভুট্টু মিয়ার সেই দুঃশ্চিন্তা কিছুটা হলেও লাঘব করেছে দুর্গাপুরের ছাত্রলীগ নেতারা।

 

 

 

শনিবার রাজশাহীর দুর্গাপুর উপজেলার পালশা গ্রামে কৃষক ভুট্টু মিয়ার ধানক্ষেতে গিয়ে নুইয়ে পড়া সেই ধান কেটে বাড়ি পৌঁছে দেয় ছাত্রলীগের নেতারা। ছাত্রলীগ নেতাদের এমন কাজে খুশি ভুটু মিয়া সহ ওই এলাকার আরো কৃষকরা। ভুট্টু মিয়া বলেন, তিনি এবার প্রায় এক বিঘা জমিতে বোরো ধান চাষ করেছিলেন। ধানের ফলন আশানুরূপ ছিল। কিন্তু গত বুধবারের কালবৈশাখী ঝড়ের তান্ডব ও শিলাবৃষ্টিতে ধানগুলো মাটিতে নুইয়ে পড়ে। এ নিয়ে কিছুটা হতাশাগ্রস্থ হয়ে পড়েছিলেন তিনি।

 

 

 

 

তিনি আরো বলেন, শনিবার সকালে দুর্গাপুরের ছাত্রলীগ নেতারা আকস্মিক তার বাড়িতে যান এবং তার ধানক্ষেতে গিয়ে ধান কাটা শুরু করেন। এমনকি কাটা ধান বাড়ি পর্যন্ত পৌঁছে দেয়। এখন তিনি অনেকটাই দুঃশ্চিন্তা মুক্ত।উপজেলা ছাত্রলীগের সভাপতি শাকিল খান বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গোড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী সব সময় মানুষের পাশে ছিল এবং থাকবে। প্রতিটি ভালো কাজে ছাত্রলীগ নেতারা অংশ নিতে বদ্ধপরিকর।

 

 

 

 

 

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিপন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নির্দেশে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। পর্যায়ক্রমে কৃষকদের চাহিদামতো ছাত্রলীগ কর্মীদের পাঠিয়ে ধান কেটে দেয়া হবে।ছাত্রলীগ সাধারণ মানুষের পাশে আগেও ছিলো ভবিষ্যতেও থাকবে বলেও মন্তব্য করেন ছাত্রলীগ নেতা রিপন।

এদিকে, কালবৈশাখী ঝড়ের ও তাণ্ডব শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ধান কাটার কাজে অংশ নেয় উপজেলা ছাত্রলীগের সভাপতি শাকিল খান, সাধারণ সম্পাদক আতিকুর রহমান রিপন, পৌর ছাত্রলীগের আহবায়ক সোহেল রানা যুগ্ম আহবায়ক মেহেদী হাসান নিঝুম সহ প্রায় অর্ধ শতাধিক ছাত্রলীগ কর্মী।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩ | সময়: ৮:০৫ অপরাহ্ণ | Daily Sunshine