রাজশাহীর নগরপাড়ায় রাস্তার ড্রেন নির্মাণের দাবী এলাকাবাসীর

স্টাফ রিপোর্টার:
রাজশাহী সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ড এর নগরপাড়ায় ড্রেন ও রাস্তার কাজ চলমান রয়েছে। এই ড্রেন নগরপাড়া প্রাথমিক বিদ্যালয়ে নিকট পর্যন্ত করা হচ্ছে। রাস্তার উত্তর দিকে প্রাইমারী স্কুল হতে কিছু বাড়ি, কবর¯স্থান, মসজিদ ও মাদ্রাসা রয়েছে। কিন্তু ঐ পর্যন্ত ঠিকাদার ড্রেন করছেন না। ঐ ড্রেন ও রাস্তা করার দাবী জানিয়ে রাসিক সিটি মেয়র ও ২নং ওয়ার্ড কাউন্সিলর বরাবরে একটি লিখিত অভিযোগ করবেন বলে জানান সেখানকার বসবাসকারীরা।

 

 

 

 

অত্র এলাকার বাসিন্দা লিয়াকত আলী, ইব্রাহিম হোসেন, সুকুর আলী, এনামুল হক, ইসরাফিল, আব্দুল মালেক, আকরাম হোসেন, মফিজ, রবু ও আবুল কাশেমসহ অন্যান্যরা বলেন, ২নং ওয়ার্ড ভূক্ত নগরপাড়া প্রাইমারী স্কুল হতে উত্তর দিকে কবরস্থান, মসজিদ ও মাদ্রাসা পর্যন্ত যে রাস্তাটি বর্তমানে রয়েছে, সে রাস্তা পর্যন্ত ঠিকাদার ড্রেন করছেন না। এতে করে পয়ঃনিস্কাশনে চরম অসুবিধা হবে বলে তারা উল্লেখ করেন।

 

 

 

 

 

অভিযোগ করে তারা আরো বলেন, এই রাস্তার বিভিন্ন জায়গায় সাধারণ জনগণ সরকারী জায়গা দখল করে অবৈধ স্থাপনা তৈরী করে রেখেছে। সেগুলো উদ্ধার না করে ব্যক্তিমালিকানাধীন জায়গা দখল করে ড্রেন করা হচ্ছে। ঠিকাদারও অপরিকল্পিতভাবে ড্রেন করছেন। এমনিতেই তাদের রাস্তাটি প্রস্থে অনেক ছোট। এই ছোট রাস্তার পাশ দিয়ে ড্রেন করায় রাস্তাটি আরও ছোট হয়ে গেল। এছাড়াও ড্রেনের উপরে স্লাবও দেবেনা ঠিকাদার। এভাবে ড্রেন করলে আগামীতে রাস্তাটি ব্যবহার করা কষ্টকর হবে বলে জানান তারা।

 

 

 

 

 

এলাকাবাসী আরো বলেন, ভারী বা বড় যানবহনে করে বাড়ি বা প্রতিষ্ঠান নির্মাণের মালামাল আনা নেওয়া স্থানীয় ভাবে বন্ধ হয়ে যাবে। অত্র এলাকায় বর্তমানে নির্মাণাধীন মসজিদ, মাদ্রাসা ও কবরস্থান রয়েছে। সেখানকার কাজ চলমান। এ অবস্থায় মালামাল আনা নেয়া কোনভাবেই সম্ভব হবে না। এ অবস্থায় থেকে উত্তরণের জন্য সিটি মেয়র ও অত্র ওয়ার্ড কাউন্সিলনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

 

 

 

 

এ বিষয়ে জানতে রাসিক ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম বলেন, বাজেট অনুযায়ী সেখানে কাজ হচ্ছে। এখন মসজিদ পর্যন্ত ড্রেন করতে গেলে নির্মানাধিন ড্রেনের উপওে স্লাব দেয়া সম্ভব হবেনা। যেহেতু রাস্তা ছোট, সে কারনে বাধ্যতামূলক আট ইঞ্চি করে ড্রেনের উপরে স্লাব দেয়া হবে। পরবর্তীতে আবারও টেন্ডার করে রাস্তা ও অবশিষ্ট ড্রেন করা হবে বলে জানান কাউন্সিলর।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩ | সময়: ৭:৫২ অপরাহ্ণ | Daily Sunshine