সর্বশেষ সংবাদ :

লঙ্কা প্রিমিয়ার লিগে অভিষেকে ব্যাটে-বলে উজ্জ্বল সাকিব

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি ফেরি করে বেড়ানো সাকিব আল হাসানের কেবল শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলা বাকি ছিল। দ্বীপরাষ্ট্রে আয়োজিত ফ্র্যাঞ্চাইজি এই ক্রিকেট লিগের চতুর্থ আসরে সেই অপেক্ষাও ফুরালো বাংলাদেশের সুপারস্টারের।
গল টাইটান্স এবার প্লেয়ার্স ড্রাফটের আগে সাকিবকে সরাসরি চুক্তিতে দলে নেয়। এর আগের আসরেও দলটি সাকিবকে পেতে আগ্রহ দেখিয়েছিল। কিন্তু ব্যাটে-বলে না মেলায় সাকিবের খেলার সুযোগ হয়নি এলপিএলে।
কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলে সরাসরি শ্রীলঙ্কায় গিয়ে দ্যুতি ছড়ালেন বাঁহাতি অলরাউন্ডার। গলে টাইটান্সের হয়ে ডাম্বুলা অরার বিপক্ষে প্রথমে ব্যাট হাতে ১৪ বলে ২৩ রান এবং পরে বল হাতে ৪ ওভারে ২৫ রানে ১ উইকেট নেন। তার দ্যুতি ছড়ানো ম্যাচে জিতেছে গল টাইটাইন্সও। তবে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয় সুপার ওভারে।
রোমাঞ্চকর ম্যাচে গল টাইটান্স আগে ব্যাটিং করে ৫ উইকেটে ১৮০ রান তোলে। জবাবে ডাম্বুলা অরাও সমান ওভারে ৭ উইকেটে ১৮০ রান করতে সক্ষম হয়। তাতে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেই লড়াইয়ে ডাম্বুলা আগে ব্যাটিং করে স্কোরবোর্ডে ৯ রানের বেশি করতে পারেনি। সহজ লক্ষ্য তাড়ায় গলে দ্বিতীয় বলেই লক্ষ্য ছুঁয়ে ফেলে।
গলের জয়ের নায়ক অধিনায়ক দাশুন শানাকা। ২১ বলে ২ চার ও ৪ ছক্কায় ৪২ রানের পর শানাকা বল হাতে ২৭ রানে নেন ৩ উইকেট। সাকিবের ২৩ রানের ইনিংসে ছিল ১ চার ও ২ ছক্কা। স্পিনার ধনাঞ্জয়া ডি সিলভাকে ইনসাইড আউট শটে ডিপ কাভারের ওপর দিয়ে ছক্কা মারার পর স্লগ সুইপে মিড উইকেট দিয়ে আরেকবার বল হাওয়ায় ভাসিয়ে বাইরে পাঠান। ওই ওভারে একটি চার পান লং অনে। এছাড়া বোলিংয়ে গুরুত্বপূর্ণ সময়ে তুলে নেন সাদিরা সামারাউইকরামার উইকেট। বোলিং স্পেলে ছিল ৮ ডট বল। বাউন্ডারি হজম করেছেন মাত্র ১টি।


প্রকাশিত: আগস্ট ১, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ