সর্বশেষ সংবাদ :

নগরীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : লিটন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের অর্ন্তগত সাংগঠনিক ১৩ থেকে ২৪ নং ওয়ার্ডের সকল মহল্লা কমিটির নেতৃবৃন্দকে নিয়ে ঈদ পুর্নমিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
প্রধান অতিথির বক্তব্যে জননেতা এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালে রাজশাহী নগরীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি একটি প্রকল্প অনুমোদন দেন। সেই প্রকল্পের মাধ্যমে নগরীতে ব্যাপক দৃশ্যমান হয়েছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে।
রাসিক মেয়র বলেন, উন্নয়ন দৃশ্যমান, এবার করতে হবে কর্মসংস্থান। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির জোর প্রচেষ্টা চালাচ্ছি। ইতোমধ্যে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। সেখানে এখন উদ্যোক্তারা নিয়ে আসতে হবে। সেই লক্ষ্যে কাজ করছি।
রাসিক মেয়র লিটন বলেন, সকলের সহযোগিতায় রাজশাহীতে ইতোমধ্যে একটি সুবজ, পরিচ্ছন্ন, সুন্দর, আলোকিত ও এশিয়ার মধ্যে অন্যতম পরিচ্ছন্ন বাসযোগ্য শহর হিসেবে গড়ে তোলা সম্ভব হয়েছে। রাজশাহীকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। এ জন্য আসন্ন ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আবারো আপনাদের সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।
রাসিক মেয়র আরো বলেন, আবারো নির্বাচিত হলে সিটি এরিয়াকে বৃদ্ধি করা হবে। ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান থেকে রাজশাহী হয়ে আরিচা পর্যন্ত নৌ রুট চালুর কাজেও অগ্রগতি হয়েছে। এই নৌরুট চালু হলে রাজশাহীর ব্যবসা-বাণিজ্যের পরিধি বৃদ্ধি পাবে, অনেক মানুষের কর্মসংস্থান হবে। নগরীতে ২টি ফ্লাইওভার ইতোমধ্যে নির্মাণ সম্পন্ন হয়েছে। আরো ৫টি ফ্লাইওভার নির্মাণে টেন্ডার আহ্বান করা হয়েছে। করোনার কারণে প্রায় দেড় বছর কাজ থেকে থাকে। তা না হলে এই ফ্লাইওভারগুলো সহ আরো অনেক উন্নয়ন কাজ দৃশ্যমান হতো।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, সৈয়দ শাহাদত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন, শাহ মখদুম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদত আলী শাহু সহ বিভিন্ন মহল্লা কমিটির নেতৃবৃন্দ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, প্রচার সম্পাদক দিলীপ কুমার ঘোষ, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. মুসাব্বিরুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ওমর শরীফ রাজীব, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, কোষাধ্যক্ষ এবিএম হাবিবুল্লাহ ডলার, সদস্য নজরুল ইসলাম তোতা, মোঃ শাহাব উদ্দিন, এ্যাড. শামসুন্নাহার মুক্তি, সদস্য আতিকুর রহমান কালু, সদস্য সৈয়দ আখতারুল আলম, এ্যাড. শামীমা আক্তার খাতুন, সৈয়দ মন্তাজ আহমেদ, মজিবুর রহমান, ইসমাঈল হোসেন, বাদশা শেখ, মোখলেশুর রহমান কচি, এ্যাড. রাশেদ উন-নবী আহসান, মহানগর স্বেচ্ছাসেবক সভাপতি আব্দুল মমিন, মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা রেজা, সাধারণ সম্পাদক কানিজ ফাতেমা মিতু সহ ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ ও মহল্লা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৩ | সময়: ৪:৪৮ পূর্বাহ্ণ | সুমন শেখ