সর্বশেষ সংবাদ :

কেশরহাটে স্থাপনা উচ্ছেদ করে জমি দখল, দু’পক্ষের অভিযোগ

কেশরহাট প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলার রাজশাহী-নওগাঁ মহসড়কের কেশরহাট সিটিসেল টাওয়ার এলাকায় জোরপুর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে বাকশৈল গ্রামের কছির উদ্দিনের ছেলে আবদুল বারি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
জানা গেছে, যার নামে তিনি অভিযোগ করেছেন তিনিও পাল্টা অভিযোগ করেছেন। মঙ্গলবার রাতে উভয় পক্ষের সাথে কথা বলে অভিযোগের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার বাকশৈল মৌজায় জেএল ১১৭ এবং ২২৯ নম্বর খতিয়ানের ৩৫৩ দাগে পৈত্রিক সূত্রে ভোগদখল করে আসছিলেন আবদুল বারি। পরবর্তীতে ওই জমিটি সিএন্ডবি অধিগ্রহণ করে।
এরপর সিএন্ডবির ব্যবহারের অবশিষ্ট জমিতে বারিরা দখল করে স্থাপনা গড়েন। এরপর সম্প্রতি কেশরহাট পৌর এলাকার বাকশৈল মহল্লার মোহাম্মদ আলীর ছেলে বাবুল হোসেন ওই জমিতে থাকা স্থাপনা উচ্ছেদ করেন।
এ ঘটনায় বারি কেশরহাট পৌরসভা ও মোহনপুর থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন।
জানতে চাইলে বাবুল হোসেন বলেন, ২০১৫ সালে ওই জমিটি আমার কেনা। যার খারিজ খাজনা পরিশোধ আছে। আমি অভিযোগকারি বারির আপন ভাগিনা। বারির হাফ শতাংশ জমি ছিল যা সিএন্ডবি অধিগ্রহণ করে নিয়েছে। আমার জমিটি গর্ত ছিল। কয়েক বছর ধরে তা মাটি ভরাট করেছি। বারির জমি বাদ রেখে আমার জমিতেই ঘর নির্মাণ করেছি। আমি কাউকে খয়ভীতি দেখাইনি এমন কি ঘর নির্মাণের সময় বারি ঘটনাস্থলে আসেননি। মিথ্যা অভিযোগ দিয়ে আমার সুনাম ক্ষুন্ন করার চেষ্টা করছেন।
মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম বাদশাহ বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ | সময়: ৫:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ