মেসির ‘দাবি মানতে রাজি নয়’ পিএসজি

স্পোর্টস ডেস্ক: পিএসজির সঙ্গে লিওনেল মেসির চুক্তি নবায়ন নিয়ে ছড়াচ্ছে নানা গুঞ্জন। এবার ফ্রান্সের সংবাদমাধ্যমের খবর, প্যারিসে থাকতে নাকি ‘বেতন বৃদ্ধির দাবি’ জানানো হয়েছে আর্জেন্টাইন তারকার পক্ষ থেকে, যা মানতে নারাজ ফরাসি চ্যাম্পিয়নরা।
২০২১ সালে বার্সেলোনা ছেড়ে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। এই চুক্তির মেয়াদ চলতি মৌসুমের শেষ পর্যন্ত। কাতার বিশ্বকাপের পর থেকে পিএসজির সঙ্গে মেসির চুক্তি নবায়ন প্রসঙ্গ আলোচনায় এলেও তা এখনও আলোর মুখ দেখেনি। গত মঙ্গলবার ফ্রেঞ্চ সংবাদমাধ্যম লে প্যারিসিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি নতুন চুক্তিতে তার ছেলের বেতন বৃদ্ধি চান। এজন্য গত বিশ্বকাপে মেসির শিরোপা জয়ের বিষয়টি বিবেচনায় নেওয়া উচিত বলে মনে করেন তিনি।
লে প্যারিসিয়ান তাদের প্রতিবেদনে আরও লিখেছে, মেসিকে আরও অর্থ দেওয়ায় পিএসজির তেমন আপত্তি নেই। তবে বেতন বাড়ানোর জন্য চুক্তির কোনো শর্তে পরিবর্তন করতে চায় না ক্লাবটি। বর্তমান চুক্তিতে মেসি যা বেতন পান, নতুন চুক্তিতেও তাকে সমপরিমাণ বেতন দিতে চায় পিএসজি। তাই এখন দেখার বিষয়, ৩৫ বছর বয়সী এই ফুটবলার তাতে রাজি হন কিনা।
মেসির সম্ভাব্য ভবিষ্যৎ ঠিকানা নিয়ে আলোচনায় আছে সৌদি আরবের ক্লাব আল হিলালও। সংবাদমাধ্যমের খবর, ক্লাবটির পক্ষ থেকে আর্জেন্টাইন তারকাকে আকাশছোঁয়া অঙ্কের অর্থের প্রস্তাব দেওয়া হয়েছে। অবশ্য নতুন চুক্তির ক্ষেত্রে অর্থই মেসির কাছে মুখ্য বিষয় নয়। কারণ লে প্যারিসিয়ানের প্রতিবেদনেই বলা হয়েছে, ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ বেতন পাওয়ার সুযোগ থাকলেও সৌদি আরবে যাওয়ার কোনো ইচ্ছা নেই রেকর্ড সাতবারের ব্যালন দ’অর জয়ীর।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ | সময়: ৪:৫৯ পূর্বাহ্ণ | সুমন শেখ