রানবন্যার ম্যাচে ধোনির কাছে কোহলিদের হার

স্পোর্টস ডেস্ক: দুই দলের রানের যোগফল ৪৪৪। টি-টোয়েন্টিতে রীতিমত রানবন্যা বলা যায় একে। এই রান বন্যার ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে ৮ রানের ব্যবধানে হেরেছে বিরাট কোহলি এবং ফ্যাফ ডু প্লেসির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে যে দর্শকরা খেলা দেখতে এসেছিলো, তাদের টিকিটের টাকা উসুল হয়ে গেছে। টস জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়েছিলো রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করেছিলো চেন্নাই সুপার কিংস। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানে থেমে যায় বেঙ্গালুরু।
টস হেরেব্যাট করতে নেমে শুরুতেই ঋুতুরাজ গায়কোয়াড়ের উইকেট হারালেও চেন্নাইয়ের রানের গতিকে থামানো যায়নি। ডেভন কনওয়ে, আজিঙ্কা রাহানে, শিভাম দুবের ব্যাটে ভর করে রান পাহাড়ে চড়ে বসে চেন্নাই। ২০ বলে ৩৭ রান করে আউট হন আজিঙ্কা রাহানে। ৪৫ বলে সর্বোচ্চ ৮৩ রান করেন ডেভন কনওয়ে।
শিবাম দুবে ২৭ বলে খেলেন ৫২ রানের ইনিংস। শেষ দিকের ব্যাটাররা বড় কোনো ইনিংস খেলতে না পারলেও চেন্নাইয়ের ইনিংস ঠেকে ২২৬ রানে। বেঙ্গালুরুর হয়ে মোহাম্মদ সিরাজ, ওয়েইন পার্নেল, বিজয়কুমার বশাক, গ্লেন ম্যাক্সওয়েল, ওয়ানিদু হাসারাঙ্গা এবং হার্শাল প্যাটেল ১টি করে উইকেট নেন।
জবাব দিতে নেমে শুরুতেই বিরাট কোহলি আউট হয়ে যান ৬ রান করে। তিন নম্বরে নামা মহিপাল লমরোর আউট হন শূন্য রানে। তবে ফ্যাফ ডু প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট ভালোই জবাব দিতে শুরু করে বেঙ্গালুরু। দু’জন মিলে ১২৬ রানের বিশাল এক জুটি গড়ে তোলেন।
৩৩ বলে ৬২ রান করেন ফ্যাফ ডু প্লেসি। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৪টি। ৩৬ বলে ৭৬ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩টি বাউন্ডারির সঙ্গে ৮টি ছক্কার মার মারেন তিনি। দিনেশ কার্তিক ১৪ বলে ২৮ রান করেন। চেন্নাইর হয়ে ৩ উইকেট নেন তুষার দেশপান্ডে, ২ উইকেট নেন মাথিসা পাথিরানা। ১টি করে উইকেট নেন আকাশ সিং, মহেশ থিকাসানা এবং মইন আলি।


প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ