মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে স্বাস্থ্য সেবা ব্যহত

মহাদেবপুর  প্রতিনিধি:

নওগাঁর মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটে ব্যহত হচ্ছে চিকিৎসা সেবা। বিভিন্ন বিষয়ে প্রয়োজনীয় চিকিৎসক না থাকায় চিকিৎসা পাচ্ছে না রোগীরা। ২০০৫ সালে ৩১ শয্যা থেকে স্বাস্থ্য কমপ্লেক্সটিকে ৫০ শয্যায় উন্নীত করা হলেও দীর্ঘ দিনেও প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও কর্মচারী নিয়োগ দেওয়া হয়নি। অনুমোদিত জনবল কাঠামোর প্রায় অর্ধেক জনবল দিয়ে বছরের পর বছর চলছে এ স্বাস্থ্য কমপ্লেক্সটি।

 

খোঁজ নিয়ে জানা গেছে এ স্বাস্থ্য কমপ্লেক্সটিতে বিশেষজ্ঞ চিকিৎসক পদ রয়েছে ১০টি, কর্মরত রয়েছেন মাত্র ৩ জন, মেডিকেল অফিসারের পদ রয়েছে ১০টি। এ ১০টি পদের বিপরীতে কর্মরত রয়েছেন মাত্র ৫ জন। ৩য় ও ৪র্থ শ্রেণির ৫৫ জন কর্মচারীর পদের বিপরীতে রয়েছেন ৪২ জন। স্বাস্থ্য কমপ্লেক্সে ০৫ জন পরিচ্ছন্ন কর্মীর পদ থাকলেও আছেন মাত্র ১ জন। এ কারণে এ স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবেশ বেশির ভাগ সময়ই নোংরা ও অপরিচ্ছন্ন থাকছে।

 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মো: খুরশিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জনবল সংকটের কথা স্বীকার করে জানান, সীমিত জনবল দিয়েই রোগীদের চিকিৎসা সেবা দেওয়ার চেষ্টা চলছে। শূন্য পদগুলো পূরণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর পরও কোন কাজ হয়নি বলেও তিনি জানান।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৩ | সময়: ৪:০৩ অপরাহ্ণ | Daily Sunshine