নাটোরে প্রধানমন্ত্রীর ঘর বরাদ্দের নামে টাকা নেওয়া আ’লীগ নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘর বরাদ্দের নামে অর্থ আত্মসাতের মামলায় এক আওয়ামী লীগ নেতাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। রবিবার দুপুরে নাটোরের গুরুদাসপুর আামলী আদালতের বিচারক সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুন্নাহার রিটা এই আদেশ প্রদান করেন।
মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের বৃন্দাবনপুর গ্রামের আব্দুল খালেকের স্ত্রী জয়নব বেগম (৩২) গত বছরের ৩০ নভেম্বর বাদী হয়ে প্রধানমন্ত্রীর ঘর বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগে গুরুদাসপুর আমলী আদালতে মামলা করেন।
মামলায় একই উপজেলার গোপীনাথপুর গ্রামের আমির আলী মন্ডলের ছেলে এবং উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক নজরুল ইসলাম ও লক্ষ্মীপুর গ্রামের উম্বরের ছেলে মফিজকে আসামী করা হয়।
মামলায় অভিযোগ করা হয়, আসামীরা প্রধানমন্ত্রীর আশ্রয়নের ঘর প্রদানের আশ্বাসে ওই নারীর কাছ থেকে আড়াই লক্ষ টাকা ঘুষ নেন। পরে ওই নারী ঘর না পেয়ে তাদের কাছে গেলে তারা টাকা গ্রহণের কথা অস্বীকার করে।
এ ঘটনায় ভুক্তভোগী নারীর মামলার প্রেক্ষিতে পুলিশ তদন্ত করে নজরুল ইসলামের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। ওই মামলার নির্ধারিত দিনে আসামী নজরুল ইসলাম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।


প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ