নওগাঁয় জমিজমা নিয়ে বিরোধে বাড়ি ভাঙচুর

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁর ধামইরহাটে মাথা গোজার ঠাই টুকুও গুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষরা, প্রকাশ্য দিবালোকে বাড়ীঘর ভাংচুর, লুটপাট করেও ক্ষান্ত হয়নি, মারপিট করে গুরুত্বর জখম করার অভিযোগও পাওয়া গেছে। শুক্রবার সকালে শল্পী এলাকায় এই ঘটনা ঘটে। প্রকাশ্য দিনের বেলায় এমন ঘটনায় স্থানীয়রা উদ্বেগ প্রকাশ করেছেন।
প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে উপজেলার রুপনারায়নপুর গ্রামে মৃত কিছমত আলীর ছেলে আজিজার রহমানের বাড়িতে প্রতিপক্ষ মহব্বতপুর (হরিতকীডাঙ্গা) গ্রামের মৃত কাদির বক্সের ছেলে আব্দুস সামাদ ওরফে ছামাদুল ও ছামাদুলের ছেলে হাকিম, রুপনারায়নপুরের মোজাহারের ছেলে রেজাউল সহ ২০-২৫ জনের সংঘবদ্ধ লাঠিয়াল আজিজারের বাড়ীতে হামলা চালায়।
এ সময় গৃহকর্তার ১৩৫টি ঢেউটিন, জিআই তার ৫শত কেজি, সিমেন্টের খুটি ৬০ পিচসহ বাড়ীর মুল্যবান আসবাবপত্র, চাল-ডাল ও নগদ ৪১ হাজার টাকাসহ মালামাল পাওয়ার ট্রলি ও ইজিবাইক যোগে লুটপাট করে নিয়ে যায়।
এতে প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে প্রতিপক্ষরা। এ সময় ভুক্তভোগী আজিজারের স্ত্রী ওসনারা ও ছেলে ফারুককে মারপিটে জখম করে। মাথা গোজা ঠাই টুকু হারিয়ে প্রলাপ বকছেন পরিবারের অন্যান্য স্বজনরা। হামলা কারীদের প্রতিরোধের চেষ্টা করলেও হামলাকারীদের হাতে ধারালো অস্ত্র থাকায় কেউ এগিয়ে আসতে পারেনি বলে স্থানীয়রা জানান।
এ ব্যাপারে আজিজুল ইসলাম বাদী হয়ে ধামইরহাট থানায় একটি এজাহার দায়ের করেছেন। বাদীর দাবী ‘তার বাবা কিছমত আলীর জমিতে সন্তান হিসেবে পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তি ও কিছু ক্রয়কৃতসহ মোট ৭৪ শতাংশ সম্পত্তিতে দীর্ঘ আড়াই বছর যাবৎ বসবাস করে আসছিলেন, এ নিয়ে প্রতিপক্ষের সাথে জমির অংশ নিয়ে দ্বন্দ্বও চলমান আছে বটে।’
ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা নিরসনের চেষ্টা করছিলেন বলে জেনেছি, তবে আজকের হামলা ঘটনা জানা নেই, অভিযোগ পেলে প্রকৃত অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।


প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩ | সময়: ৬:১৮ পূর্বাহ্ণ | সুমন শেখ