মোহনপুরে ৫৬ বছর বয়সে এসএসসি পাস করলেন ইউপি সদস্য

মোহনপুর প্রতিনিধি: :
রাজশাহীর মোহনপুরে ৫৬ বছর বয়সে এসএসসি পাশ করছেন শফিকুল ইসলাম নামের এক ইউপি সদস্য তিনি রাজশাহী জেলার মোহনপুর উপজেলার ধূরইল ইউনিয়ন পরিষদের ৭নম্বর ওয়াড ইউপি সদস্য। ২০২৩ সালের কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে কেশরহাট টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট থেকে অংশ গ্রহন করে জিপিএ ৪.৯৩ অর্জন করে এসএসসি সমমান পরীক্ষায় পাস করছে।

তিনি বলেন, যখন আমার শিক্ষার বয়স ছিলো তখন পরিবারে অনেক সমস্যা ছিলো। অভাবের কারণে বাবা পড়াতে পারে নি। এখন অবস্থার পরিবর্তন হয়েছে। অনেকেই আমাকে ভালোবাসে। আমি পর পর দুই বার ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। কিন্তু আমরা মনের মধ্যে এক ধরণের নেশার মত কাজ করছিলো যে আমি এসএসসি পরীক্ষা দেবো।

 

 

 

 

ইউপি সদস্য বলেন, আমার ইচ্ছা ও সাধনা ছিল এসএসসি পাস করব।একটু দেরিতে হলেও আমি এসএসসি পাস করতে পেরে খুব আনন্দিত হয়েছি। আমি মনে করি ইচ্ছাশক্তি এবং সাধনা থাকলে বয়স কোন বাধা নয়, চেষ্টা থাকলেই সফলতা আসবেই। আমি আমার জায়গাতে চেষ্ঠা করেছি। আমার তিন ছেলে মেয়ে। সবার বিয়ে হয়ে গেছে। আমি নিজের চেষ্টাতেই পড়াশুনো শেষ করেছি।

তিনি বলেন, অনেক কষ্ট করেই পড়াশুনা শেষ করেছি। সারদিন ইউপি সদস্যদের কাজ করে আবার রাতে বাড়িতে এসে পড়াশুনা করেই পাশ করেছি। গত বছর আমি প্রথম এসএসসি পরীক্ষা দিয়েছিলাম। সেবার বৃত্তভরাটে ভূল থাকার কারণে বাংলা বিষয়ে ফেল হয়। তবুও আমি ভেঙ্গে পড়িনি। আবার পড়াশুনা করে এবার বাংলায় পরীক্ষা দিয়ে আমি এসএসসি পাশ করেছি। এখন আবারও পড়াশুনা করবেন কী না সেই বিষয়ে এখনও ভাবি নি। তবে ইচ্ছে আছে পড়াশুনার করার।

মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, ইউপি সদস্য শফিকুল ইসলামের সাফল্য শুধু তার একা নয়। এটা ইউনিয়ন পরিষদেরও সাফল্য।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩ | সময়: ৭:৪২ অপরাহ্ণ | Daily Sunshine