সর্বশেষ সংবাদ :

বাঘায় ফুলের শ্রদ্ধায় জাতির মহানায়ককে স্মরণ

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় ফুলের শ্রদ্ধায় জাতির মহানায়ক শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উৎযাপন করা হয়েছে। শুক্রবার(১৭-মার্চ)নানা কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসন এর আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

চৈত্রের দাবদাহ আড়াল করে আকাশে মেঘের ঘনঘটা। বৃষ্টি নেই, রোদও নেই তেমন। এমন দিনে সকাল 9 টায় বাঘা উপজেলা বটমুল চত্বরে পাশে মহানায়ক এর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলির ফুলে-ফুলে শোভিত করে তোলে উপজেলা প্রশাসন, রাজনৈতিক সংগঠন, মুক্তিযোদ্ধা বৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরপর শুরু হয় আলোচনা সভায়। এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার।

বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল,বাঘা পৌর সভার মেয়র আক্কাস আলী, বাঘা থানা অফিসার ইনচার্জ খাইউল ইসলাম, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, বাউসা ইউপি চেয়ারম্যান নুরমোহা: তুফান প্রমুখ।

বক্তারা বলেন, যার ঋণে আবদ্ধ পুরো বাঙালি জাতি। একটুকরো স্বাধীন দেশের জন্য যার জীবন-যৌবনের সোনালী দিনগুলো কেটেছে জেলে। স্বাধীন দেশের মানচিত্রে ঝরেছে যার রক্ত। তিনি বাঙালির অবিসংবাদিত নেতা স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির সেই মহানায়কের ১০৩তম জন্মবার্ষিকী আজ। এ দিনটিকে রাষ্ট্রীয় ভাবে জাতীয় শিশু দিবস হিসেবে উদযাপন করে হয়ে থাকে।

এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জনি, বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা: আসাদুজ্জামান আসাদ ও সমাজসেবা অফিসার নাফিজ শরিফ-সহ সরকারি সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ, মুক্তিযোদ্ধাগণ, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী বৃন্দ এবং সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেত্রীবৃন্দ ।

এদিকে এই অনুষ্ঠানের পর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ পৃথক ভাবে জাতীয় শিশু দিবস উদযাপন করে। তাঁদের আয়োজনের মধ্যে ছিল শিশু ওয়ার্ড সাজানো-গোছানো, তাদের হাতে খেলনা ও চকলেট বিতরণ এবং সবশেষে স্বাস্থ্যব্যবস্থা ও বঙ্গবন্ধুর ভাবনা নিয়ে আলোচনা সভা।


প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩ | সময়: ৪:৫৯ অপরাহ্ণ | সানশাইন