সর্বশেষ সংবাদ :

নওগাঁয় সাত দিনব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু

স্টাফ রিপোর্টার, নওগাঁ: নওগাঁয় সাতদিন ব্যাপী বিসিক উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। সোমবার সন্ধ্যায় শহরের মুক্তির মোড়ে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন। জেলা প্রশাসনের সহযোগিতায় নওগাঁ বিসিক এ মেলার আয়োজন করে।
উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সাবিনা ইয়াসমিন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, নওগাঁ বিসিক কার্যালয়ের উপব্যাবস্থাপক শামীম আক্তার মামুন, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিনসহ প্রমুখ।
মেলায় ৩২টি স্টলে উদ্যোক্তাদের তৈরি হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য বিক্রি হবে। মেলা চলবে আগামী ১৯ মার্চ পর্যন্ত। স্টলে সিল্কের শাড়ি-কাপড়, থ্রি পিস, চামড়া ও চামড়াজাত পণ্য, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছে উদ্যোক্তারা।
অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, নারীরা যাতে নিজেদের দক্ষতা কাজে লাগিয়ে সমাজে এগিয়ে যেতে পারে তার জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। নারীরা এখন আর পিছিয়ে নেই, তারা তাদের দক্ষতা কাজে লাগিয়ে পুরুষের পাশাপাশি সমানভাবে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন।
তিনি বলেন, ক্ষুদ্র ও কুটির শিল্পের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়ন করা যায়। কালের বিবর্তনে যেসব ঐতিহ্যবাহী পণ্য হারিয়ে গেছে এসব মেলার মাধ্যমে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে এবং এর মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি হবে।


প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ