সর্বশেষ সংবাদ :

নাটকীয় হারে শ্রীলঙ্কার স্বপ্নভঙ্গ, ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক: শ্রীলঙ্কার সামনে সুযোগ ছিল আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার। সেক্ষেত্রে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জিততে হতো তাদের। সে লক্ষ্যে স্বাগতিকদের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দুইদিন বেশ এগিয়েও ছিল। কিন্তু শেষ দিনে এসে নাটকীয়ভাবে হেরে গেছে তারা।
তাদের ছুড়ে দেওয়া ২৮৫ রান তাড়া করতে নেমে শেষ দিনে বৃষ্টির বাগড়ার মুখে পড়ে কিউইউরা। বৃষ্টির কারণে প্রথম সেশন খেলা হয়নি। মাঠ ভেজা থাকায় মধ্যাহ্ন বিরতির পরও খেলা শুরু হতে দেরি হয়। শেষ পর্যন্ত খেলা মাঠে গড়ায় এবং ইনিংসের শেষ বলে ১ রান নিয়ে নাটকীয় এক জয় তুলে নেয় নিউ জিল্যান্ড। কেন উইলিয়ামসনের অপরাজিত ১২১ রানের বীরোচিত ইনিংসে ভর করে ৭০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৫ রান তুলে জয় নিশ্চিত করে।
নাটকীয়ভাবে টেস্টে শেষ বলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে শ্রীলঙ্কার। তাদের সুযোগ হাতছাড়া হয়েছে ফাইনাল খেলার। এখন শ্রীলঙ্কার পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনাল খেলবে ভারত। শ্রীলঙ্কা তাদের পরবর্তী টেস্ট জিতলেও তাদের মোট পয়েন্ট হবে ৫২.৭৮। অন্যদিকে ভারতের বর্তমান পয়েন্ট ৫৬.৯৪। আহমেদাবাদে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ড্র করলে তাদের মোট পয়েন্ট হবে ৬৪.৯১।
টেস্ট চ্যাম্পিয়নশিপে মাত্র ৩টিতে হেরেছে অস্ট্রেলিয়া। জিতেছে ১১টি। তারা ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ জিতেছে। আর পাকিস্তান বিপক্ষে তাদের মাটিতেই সিরিজ জিতেছে। অন্যদিকে ভারত হেরেছে ৫টিতে। জিতেছে ১০টি। তারা ঘরের মাঠে নিউ জিল্যান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতেছে। বাংলাদেশের বিপক্ষে তাদের মাটিতে জিতেছে। তারা ইংল্যান্ডের সঙ্গে ২-২ এ ড্র ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছি। ৭ জুন দ্য ওভালে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।


প্রকাশিত: মার্চ ১৪, ২০২৩ | সময়: ৫:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ