সর্বশেষ সংবাদ :

বেশী বাড়াবাড়ি করলে খালেদা জিয়াকে জেলে ফেরত : শেখ হাসিনা

সানশাইন ডেস্ক: সরকারের পতন ঘটাতে আন্দোলনে নামার হুমকি দেওয়া বিএনপিকে হুঁশিয়ার করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, বিএনপি যদি ‘বেশি বাড়াবাড়ি’ করে, তবে তাদের নেত্রী খালেদা জিয়াকে কারাগারে ফেরত পাঠানো হবে।
জেল হত্যা দিবসে বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভায় এই হুঁশিয়ারি দেন শেখ হাসিনা। দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে ২০১৮ সাল থেকে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তবে দেশে করোনাভাইরাস মহামারী হানা দেওয়ার আগে ২০২০ সালে সরকারের নির্বাহী আদেশে কারাগার থেকে ছাড়া পান তিনি, এখন তিনি বাসায় রয়েছেন।
এদিকে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে হটাতে আন্দোলনের নামার প্রস্তুতিতে এখন বিএনপি। দলটির নেতারা হুমকি দিচ্ছেন, ১০ ডিসেম্বরের পর খালেদা জিয়ার নির্দেশে চলবে দেশ। বিএনপির আন্দোলনের হুমকির জবাবে শেখ হাসিনা বলেন, “আজকে গণতন্ত্র উদ্ধর করতে হবে? যে দলের জন্ম মিলিটারি ডিক্টেটরের পকেট থেকে, অবৈধভাবে ক্ষমতা দখলকারীর দ্বারা, সেই দল কীভাবে গণতন্ত্র উদ্ধার করবে? সেটাই আমার প্রশ্ন।
“বিএনপি লাফালাফি করে, তাদের নেতৃত্ব কোথায়? তাদের নেতা কই? জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৭ বছর সাজা হয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সে ১০ বছর সাজাপ্রাপ্ত। আমরা না, তত্ত্বাবধায়ক সরকার তাদের মামলা দিয়েছে, যারা তাদেরকে প্রিয় লোকগুলো।”
মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, “সে অসুস্থ, বয়ঃবদ্ধ। তার বোন, ভাই আমার কাছে এসেছে, আবেদন করেছে; আমরা তার সাজাটা স্থগিত করে বাড়িতে থাকার সুযোগটা দিয়েছি। মানবিক কারণেই দিয়েছি।” “বেশি বাড়াবাড়ি করলে, যদি ওরা বেশি বাড়াবাড়ি করে, বিএনপি বেশি বাড়াবাড়ি করলে আবার জেলে পাঠিয়ে দেব,” হুঁশিয়ার করেন তিনি।


প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ | সময়: ৬:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ