পাতা কাটা নিয়ে সংঘর্ষে নারীসহ ১০ জন আহত

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় আম গাছের পাতা কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে শফির উদ্দীন (৫৫), রেজাউল করিম (৩০), আব্দুর রহিমকে (৫০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আশরাফুল ইসলামকে (৩০) চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি উপজেলার বড় বিহানালী ইউনিয়নের হরিনমারা গ্রামের। সংঘর্ষের পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।
স্থানীয়সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে হরিনমারা গ্রামের আশরাফুল ইসলামের মাতা জাহিদা বেগম প্রতিবেশী শফির উদ্দীনের আম গাছ থেকে ছাগলের জন্য পাতা কাটেন। এ সময় শফির উদ্দীনের পরিবারের সদস্যরা পাতা কাটতে দেখে ছুটে যান। বিষয়টি নিয়ে দু’পক্ষের মধ্যে তর্ক বিতর্ক শুরু হয়। এক পর্যায়ে ঝগড়া, পরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে নারীসসহ উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে।
স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। চিকিৎসাধীন শফির উদ্দীন জানান, আশরাফুল ও আফজাল হোসেন তাদের বাড়ির লোকজন দিয়ে প্রতি দিন ছাগলের জন্য তাদের আম গাছসহ বিভিন্ন গাছের পাতা কেটে নিয়ে যায়। পাতা কাটার কথা বললেই তারা গায়ের জোর দেখিয়ে মারতে আসে। শুক্রবারও তারা এমন ধরনের ঘটনা ঘটাতে লাগলে সংঘর্ষের সূত্রপাত হয়।
বাগমারা থানার ইন্সপেক্টর (তদন্ত) তৌহিদুর রহমান বলেন, তিনি বিশেষ কাজে রাজশাহীতে অবস্থান করছেন। ফিরে বিস্তারিত জেনে এ বিষয়ে কথা বলবেন।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ | সময়: ৪:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ