যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৩

সানশাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় জনসমাগম স্থানে বন্দুকরীদের গুলিতে নিহত হয়েছেন ৩ জন। স্থানীয় সময় শনিবার রাতে ভিড়ের মধ্যেই এলোপাতাড়ি গুলি চালালে আহত হন অন্তত ১১ জন। বিষয়টি নিশ্চিত করেছে পুলিশের পরিদর্শক ডি.এফ পেস। পুলিশের এ কর্মকর্তা স্থানীয় সংবামাধ্যমকে বলেন, গুলির খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। বেশ কয়েকজন অস্ত্রধারী এ ঘটনা ঘটিয়েছে। নিহত তিনজনের মধ্যে এক নারী রয়েছেন।
এক হামলাকারীকে লক্ষ্য করে পুলিশ পাল্টা গুলি চালালে আহত হয়েছে কিনা তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। তবে ঘটনাস্থল থেকে দুটি বন্দুক উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন। হামলার ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকাটিতে। বন্ধ করে দেওয়া হয় দোকানপাট।
উল্লেখ্য, টেক্সাসের রব এলিমেন্টারি স্কুলে বন্দুক হামলায় ২১ জন নিহতের ঘটনায় স্তম্ভিত যুক্তরাষ্ট্র। এ ঘটনার পর অস্ত্র আইন নিয়ন্ত্রণের বিষয়টি আবারও সামনে এসেছে। সরকারি সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভের (জিভিএ) বরাতে সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, চলতি বছর নির্বিচারে গুলিবর্ষণের অন্তত ২১২ টির বেশি ঘটনা ঘটেছে।


প্রকাশিত: জুন ৬, ২০২২ | সময়: ৬:০৪ পূর্বাহ্ণ | সুমন শেখ