রানার অটোমোবাইলসের সহায়তায় রাজশাহীতে ফ্রি প্রশিক্ষণ পেলো শতাধিক তরুণ তরুণী 

স্টাফ রিপোর্টার : 
রাজশাহী মহানগরীর ফুদকিপাড়া মুন্নুজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে রানার অটোমোবাইলস প্রাইভেট লিমিটেড এর সহায়তায় শতাধিক তরুণ তরুণীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। শনিবার (১১ মার্চ) সকাল সাড়ে দশটায় ফিতা কেটে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবু, রাজশাহী মহানগর শ্রমিক লীগের ভারপাপ্ত সাধারন সম্পাদক শরীফ আলী মুনমুন,প্রতিষ্ঠানটির নর্থ রিজিয়নের জোনাল ম্যানেজার হাসিবুল ইসলাম, ব্রান্ড ম্যানেজার মিঠুন ভট্টাচার্য,শো-রুম ম্যানেজার ওমর ফারুক জনিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

 

কর্মকর্তা মিঠুন ভট্টাচার্য জানান, বাংলাদেশে আমরাই প্রথম দেশিয় প্রতিষ্ঠান হিসেবে ফ্রি প্রশিক্ষণ দিচ্ছি। এর আগে কুমিল্লা ও খুলনায় ফ্রি প্রশিক্ষণ দেয়া হয়েছে। বর্তমানে সব ধরণের দুর্ঘটনা ঘটছে সড়কে। আমরা প্রশিক্ষণ চলাকালীন সময়ে সতর্ক বার্তা দিচ্ছি শিখতে আসা চালকদের। আমরা চাই সতর্কতার সাথে চালকরা বাইক চালাবেন । এতে দুর্ঘটনা ও ক্ষয়ক্ষতি দুটোই কমবে। সারা বাংলাদেশেই চলবে রানার ফ্রি প্রশিক্ষণ কার্যক্রম।

 

তিনি আরো জানান, মাত্র ২০% ডাউন পেমেন্টে একটি রানার মোটর সাইকেল কেনার সুযোগ থাকছে সকলের জন্য দুই বছরের কিস্তি সুবিধাতে। ইতমধ্যেই আমাদের বৈদ্যুতিক মোটর সাইকেল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। এটি ৬ ঘন্টা চার্জ দিলে অন্তত ৮০ কি.ম চালানো যায়। এই বাইকটির সুবিধা হচ্ছে এটি পরিবেশ বান্ধব,ধোয়া নির্গমন করে না আর গতি সর্বোচ্চ ৪০ কি.মি বেশি রয়েছে। এছাড়া মাসে তেল খরচের অর্ধেক টাকা চার্জের খরচ আসবে। এতে মানুষের প্রতিমাসেই বেশ কিছু টাকা খরচ কমে যাবে। সরকার চাচ্ছে এই গাড়িগুলো সড়কে চলুক,তাই আমরা অন্যান্য বাইকের পাশাপাশি বৈদ্যুতিক গাড়িকেও বেশ গুরুত্ব দিচ্ছি।

 

ফ্রি বাইক প্রশিক্ষণ পাওয়া রাজশাহী কলেজের সম্মান তৃতীয় বর্ষ পড়ুযা মাহি জানান,এই প্রথম আমি মোটরসাইকেল চালিয়েছি। প্রথমে ভয় লাগলেও দক্ষ প্রশিক্ষক থাকায় ভয় কাজ করেনি। রানার কোম্পানির এমন প্রোগামকে সাধুবাদ জানাই। বিভিন্ন প্রতিষ্ঠান বাইক চালানোর জন্য তিন থেকে চার হাজার টাকা নেয়। আমাদের এই টাকা বেঁচে গেলো। অন্যান্য মোটর সাইকেল কোম্পানীদের এভাবে এগিয়ে আসা উচিত বলে তিনি মন্তব্য করেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মার্চ ১১, ২০২৩ | সময়: ১০:১৫ অপরাহ্ণ | Daily Sunshine