সর্বশেষ সংবাদ :

ফিল্ডিংয়ে বাংলাদেশকে ‘এশিয়ার সেরা’ দেখতে চান কোচ

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলেও চান্দিকা হাথুরুসিংহের চোখে একটি জায়গায় এগিয়ে ছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ আগের দিন সেটি জানিয়েও দিলেন কোচ, “ফিল্ডিং দেখে খুশি হয়েছি। আমার মনে হয় ফিল্ডিংয়ে আমরা ইংল্যান্ডের চেয়ে এগিয়ে ছিলাম।” কণ্ঠে সন্তুষ্টি থাকলেও অবশ্য এই বিভাগে আরও উন্নতির জায়গা দেখছেন তিনি। ফিল্ডিংয়ে এই দলকে সেরাদের কাতারে দেখতে চান বাংলাদেশ কোচ।
বেশ কয়েক বছর ধরেই বাংলাদেশের বড় মাথাব্যথার কারণ ফিল্ডিং। প্রতি সিরিজ বা প্রতি ম্যাচেই ক্যাচ হাতছাড়ার কারণে ভুগতে হয়েছে দলকে। গ্রাউন্ড ফিল্ডিংয়ের দুর্বলতা তো ছিলই। তবে ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে কিছুটা উন্নতির ছাপ দেখা যায় এখানে। গত ডিসেম্বরে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের ৩ ম্যাচে অন্তত ৬টি ক্যাচ ছাড়েন বাংলাদেশের ফিল্ডাররা। ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচে ক্যাচ ছুটেছে স্রেফ একটি। তৃতীয় ওয়ানডের একদম শেষ দিকে তামিম ইকবালের হাত থেকে পড়ে যাওয়া ক্যাচটি খুব একটা সহজও ছিল না।
ওয়ানডে সিরিজ চলাকালেই অধিনায়ক তামিম বলেছিলেন, প্রথম ম্যাচে ইংল্যান্ডের চেয়ে ভালো ফিল্ডিং করেছে তার দল। সিরিজ শেষে হাথুরুসিংহেও শোনালেন অভিন্ন ভাবনা। তবে এখনই তুষ্ট হতে চান না তিনি। “অবশ্যই ফিল্ডিংয়ে আমাদের উন্নতির জায়গা আছে। আমি ছেলেদেরকে ফিল্ডিংয়ে চ্যালেঞ্জ করেছিলাম। তারা আমাকে ভালো কিছুই দেখিয়েছে।”
ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টি দলে তরুণ ক্রিকেটারের সংখ্যা বেশি। ফিল্ডিংয়ে তাদের কাছে প্রত্যাশাটাও বেশি হাথুরুসিংহের। “আমার প্রত্যাশা সবসময়ই অনেক উঁচু। ফিল্ডিংয়ে সম্ভব হলে আমাদেরকে এশিয়ার সেরা দল হতে হবে। অন্যরা কী করছে, সেটার সঙ্গে আমাদের তুলনা হতে পারে না। আমরা দেখতে পারি, নিজেরা কী করছি এবং আমরা কোথায় পৌঁছতে পারি।” “তারুণ্য মাঠে সবসময়ই ফিল্ডিংয়ে সাহায্য করে। কারণ তারা গতিময় ও প্রাণচঞ্চল। গত কয়েক সপ্তাহে যা দেখেছি, (তৌহিদ) হৃদয় দলের রোমাঞ্চকর ফিল্ডারদের একজন।”


প্রকাশিত: মার্চ ৯, ২০২৩ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ