সর্বশেষ সংবাদ :

বাগমারার ইউনিয়ন আ’লীগ সভাপতির বিরুদ্ধে অভিযোগ

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান সরদার জান মোহাম্মাদের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ রয়েছে। অভিযুক্ত সরদার জান মোহাম্মাদ সারন্দি গ্রামের জানিকুল্লার ছেলে।
তার বিরুদ্ধে বাগমারা থানা এবং আদালতে পুকুর দখল সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের অপরাধের ডজন খানেক মামলা রয়েছে। সবশেষ মাসুদ রানার সাথে প্রায় ৫৫ বিঘা পুুকুর নিয়ে দ¦ন্দ্বে জড়ান সরদার জান মোহাম্মাদ।
সূত্র জানায়, মাসুদ রানা তার অপর শরিক মারুফ হাসানের নিকট হতে ৩১ অক্টোম্বর ২০২১ সালে গ্রামের একটি পুকুরটির লিজ গ্রহণ করেন।
পরবর্তীতে মাসুদ রানার সাথে পারিবারিক দ্বন্দ্বে জড়ালে আবারও ১২ নভেম্বর ২০২১ সালে সরদার জান মোহাম্মদকে নিয়ম বহির্ভূত ভাবে সাবলিজ প্রদান করেন মারুফ হাসান। মাসুদ রানার আবেদনের প্রেক্ষিতে মহামান্য আদালত ১৪ নভেম্বর বিবাদমান পুকুরে ১৪৪ ধারা জারি করেন।
মাছ পরিচর্যার দায়িত্ব দেয়া হয় মাসুদ রানাকে। সবশেষ গত ১৬ ডিসেম্বর ১৪৪ ধারা ভেঙ্গে পুকুরে মাছ ধরেন সরদার জান মোহাম্মাদ ও তার লোকজন।
এ ঘটনায় মোগাইপাড়া গ্রামের আবুল কাশেম কবিরাজের ছেলে স্কুল শিক্ষক, মাসুদ রানা বাগমারা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।
সূত্রে জানা গেছে, অভিযোগটি থানা পুলিশ গ্রহণ করলেও, নিয়মিত মামলা হিসাবে নথিভুক্ত না করায় ভিকটিম ও তার স্বজনদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। গত ১৮ ডিসেম্বর ভিকটিম মাসুদ রানা রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন।
অভিযুক্ত সরদার জান মোহাম্মাদ জানান, আনিত অভিযোগ ভিত্তিহীন। আমার কাছে বৈধ কগজপত্র রয়েছে। এ সবের প্রতিকার চেয়ে ২২ ডিসেম্বর মাসুদ রানা রাজশাহী জেলা প্রশাসক, পুলিশ মহাপরিদর্শক, স¦রাষ্ট্র মন্ত্রণালয় সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, বিষয়টি তদন্তাধীন রয়েছে। অভিযোগের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২ | সময়: ৬:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ