গোদাগাড়ীতে কৃষকের ধান কেটে দিলো রাজশাহী জেলা কৃষক লীগ

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় রাজশাহী জেলা কৃষক লীগের পক্ষ থেকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়নের মাছমারা (গোপালপুর) গ্রামের কৃষক বদরুল ইসলাম ও আনিসুল হক ও আব্দুল বারীর ধান কেটে দিলেন রাজশাহী জেলা কৃষক লীগ।
বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী জেলা কৃষক লীগের উদ্যোগে প্রায় ৫০ জন কর্মীদের সাথে নিয়ে কৃষকের ধান কাটা কর্মসূচীতে নেতৃত্বে দেন রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি অধ্যক্ষ মো: তাজবুল ইসলাম ও সাধারণ সম্পাদক ওয়াজেদ আলী খাঁন।
এসময় ধান কাটা কর্মসূচীতে অংশগ্রহণ করেন রাজশাহী জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু ও তরিকুল হাসান বাচ্চু, দপ্তর সম্পাদক নজরুল ইসলাম চিনু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এনামুল হক রিপন ও সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক ইউসুফ চৌধুরী, গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি জাহির ইসলাম ও সাধারণ সম্পাদক মাসুদ রানা, পবা উপজেলা কৃষক লীগের সদস্য নুরুল নবী, তাজ উদ্দিনসহ জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
গোদাগাড়ী উপজেলার মাছমারা (গোপালপুর) গ্রামের কৃষক বদরুল ইসলাম বলেন, “মাঠে ধান পেকে গেছে। এই সময় সব কৃষক ধান কাটা-মাড়াইতে ব্যস্ত থাকায় শ্রমিক সংকট রয়েছে। আবার শ্রমিক পাওয়া গেলেও তাদের মজুরী বেশী। এই সংকটে রাজশাহী জেলা কৃষক লীগের কর্মী বাহিনী ধান কেটে দেওয়ায় আমি খুশি এবং এতে আমার অনেক উপকার হলো। আমি মাননীয় প্রধানমন্ত্রী সহ বাংলাদেশ কৃষক লীগ রাজশাহী জেলা শাখার কর্মীদের ধন্যবাদ জ্ঞাপন করছি”।
রাজশাহী জেলা কৃষক লীগের সভাপতি অধ্যক্ষ তাজবুল ইসলাম বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কৃষক লীগ কৃষকদের পাশে থেকে তাদের সহযোগিতা করছে। কৃষক লীগের কর্মীরা এই মাটির সন্তান, মিশে আছে কৃষকের আত্মার সাথে। যে কোনো সংকটে, দুর্যোগে কৃষক লীগ আছে তাদের সাথে তাদের পাশে। কৃষক লীগ এই সংকট মুহূর্তে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ পালন করে যাচ্ছে তারই অংশ হিসেবে আজ কৃষকের পাশে থেকে ধান কাটা এবং তা কৃষকের ঘরে পৌঁছে দিয়েছি এবং আগামীতেও ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।
রাজশাহী জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও পবা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় ও বাংলাদেশ কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এর পরামর্শক্রমে রাজশাহী জেলা কৃষক লীগ কৃষকদের পাশে থেকে ধান কাটা ও ঘরে পৌঁছে দেওয়ার কাজ করছে”।
তিনি বলেন “জেলার প্রতিটা উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে আমাদের কমিটি রয়েছে। সেখানেও কৃষক লীগের কর্মীরা গরীব অসহায় কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার জন্য নির্দেশনা রয়েছে এবং সে অনুযায়ী কৃষক লীগ কাজ করছে। তাদের সহযোগিতা করার জন্য রাজশাহী জেলা কৃষক লীগ সবসময় তাদের পাশে আছে এবং থাকবে। আমরা সবসময় দলীয় নির্দেশনা তথা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিভিন্ন কর্মসূচি পালন করছি”।
এছাড়াও আগামী ২১ জুন সিটি কর্পোরেশন নির্বাচন সে নির্বাচনকে কেন্দ্র করে কৃষক লীগ বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ করছে। তারই ধারাবাহিকতায় রাজশাহী জেলা ও মহানগর কৃষক লীগ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে প্রচারনা ও লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করছে। নৌকার বিজয়ের লক্ষ্যে কৃষক লীগ কাজ করছে এবং নির্বাচন পর্যন্ত পাশে থেকে নৌকার বিজয় নিয়ে ঘরে ফিরবো এই প্রত্যাশা করেন তিনি।


প্রকাশিত: মে ৪, ২০২৩ | সময়: ৫:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর