সর্বশেষ সংবাদ :

গর্ভবতী স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার রসুলপুর দাহাড়পুকুর আদর্শগ্রামে গর্ভবতী স্ত্রীকে হত্যা মামলায় স্বামী জুয়েলকে (৪৭) মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে নিহতের শশুর ও শাশুরিকে খালাস দিয়েছে। মঙ্গলবার দুপুরে জয়পুরহাট অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন।
মামলা সুত্রে জানা যায়, জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার রসুলপুড় দাহারপুকুর আদর্শ গ্রামের আব্দুল জলিলে ছেলে জুয়েলের স্ত্রী লাইলী বেগমকে (৩৩) ২০০৭ সালের ২৩ জুলাই রাত ১০টার দিকে যৌতুকের জন্য নির্যাতন করে পিটিয়ে গর্ভবতী স্ত্রীকে পিটিয়ে হত্যা করে।
এ ঘটনায় নিহতের বোন জেলার আক্কেলপুর উপজেলার জালালপুর গ্রামের রাবেয়া খাতুন বাদী হয়ে পরদিন ২৪ জুলাই ক্ষেতলাল থানায় নিহতের স্বামী জুয়েল তার পিতা আব্দুল জলিল ও মা লিলি বেগমসহ তিন জনের নামে মামলা করেন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ক্ষেতলাল থানার তৎকালীন এস আই আতিয়ার রহমান তদন্ত শেষে তিন জনের নাম উলে¬খ করে ২০০৭ সালের ৩১ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।
আদালত দীর্ঘ শুনানি শেষে গতকাল দুপুরে আদালতের বিচারক নিহতের স্বামীকে মৃত্যুদন্ড ও শ্বশুর শাশুড়িকে খালাসের আদেশ দেন।
মামলার সরকারি পক্ষে ছিলেন, সরকারি কৌসলি অ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি ও অ্যাড. উদয় সিংহ এপিপি। আর আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. উজ্জ্বল হোসেন।


প্রকাশিত: মার্চ ১, ২০২৩ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ