রাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের স্টিয়ারিং কমিটির নির্বাচন: অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন প্যানেলে সংখ্যাগরিষ্ঠতা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির নির্বাচনে অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। ২১ সদস্যের কার্যনির্বাহী কমিটির মধ্যে আহ্বায়ক ও ১১টি সদস্য পদে জয় পেয়েছেন তারা। অন্যদিকে ৯টি সদস্য পদে জয় পেয়েছে অধ্যাপক ড. আবু বকর মো. ইসমাইল প্যানেল।
রোববার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এম খলিলুর রহমান খান এ তথ্য নিশ্চিত করেন। এর আগে রোববার সকাল নয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের দক্ষিণ লাউঞ্জে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
অধ্যাপক এম খলিলুর রহমান খান জানান, দুই প্যানেলের অংশগ্রহণে এবারের নির্বাচনে প্রগতিশীল শিক্ষক সমাজের ৬৬৩ জন ভোটারের মধ্যে ৫৭৭ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ২৭৪ ভোট পেয়ে আহ্বায়ক পদে বিজয়ী হয়েছেন ইনস্টিটিউট অব ইংলিশ অ্যান্ড আদার ল্যাঙ্গুয়েজেস’র পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আবু বকর মো. ইসমাইল পেয়েছেন ২৭২ ভোট।
দুই বছর মেয়াদী এ কার্যনির্বাহী কমিটিতে অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন প্যানেল থেকে বিজয়ী সদস্যরা হলেন-
গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, গণিত বিভাগের অধ্যাপক ড. নাসিমা আখতার, জেনেটিক ইঞ্চিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. শাহরিয়ার জামান, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের ড. আব্দুল্লাহ আল মারুফ, শারীরিক শিক্ষা ও ক্রীড় বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালাহ্ উদ্দিন, লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ.এইচএম কামরুল আহসান, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ, দর্শন বিভাগের ড. রোকুজ্জামান, হিসাবিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. সাইয়েদুজ্জামান, ইতিহাস বিভাগের অধ্যাপক শায়খুল ইসলাম মামুন জিয়াদ এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ড. এস এম এক্রাম উল্লাহ।
অন্যদিকে অধ্যাপক ড. আবু বকর মো. ইসমাইল প্যানেল থেকে বিজয়ী সদস্যরা হলেন- প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের ড. মোহা. রেজাউল করিম-৩, ফোকলোর বিভাগের ড. রবিউল ইসলাম, টুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ড. এনায়েত হোসেন, ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মীর ইবনে ওয়াহেদ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. বাবুল ইসলাম, আইন বিভাগের অধ্যাপক ড. হাসিবুল আলম প্রধান, পরিসংখ্যান বিভাগের ড. জাহানুর রহমান, মাইক্রোবায়োলজি বিভাগের ড. বিশ্বনাথ শিকদার এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান খান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৩ | সময়: ৭:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ