বাঘায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় প্রতিবারের ন্যায় প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের ব্যাবস্থাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার(২৫-ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় বাঘার চকছাতারি উচ্চ বিদ্যালয় মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় উপজেলা প্রাণিসম্পদ চত্বরে অনুষ্ঠিত এ মেলার সভাপতিত্ব করেন বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান। এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডঃ লায়েব উদ্দিন লাভলু। এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন , আমরা এখন খাদ্যে শয়ং সম্পন্য। প্রটিনের চাহিদা পুরণ করতে পারলে জাতি উন্নতির শিকরে পৌছাতে পারবে।তিনি প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, নতুন-নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং অর্থনৈতিক উন্নয়নে প্রাণি সম্পাদের গুরুত্ব আরোপ করে এ প্রদর্শনী মেলার শফলতা কামনা করেন।

এর আগে স্বগত বক্তব্যে প্রাণী সম্পাদ কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, আমি এর আগে অন্য উপজেলায় চাকরি করেছি। তবে বাঘা উপজেলার মতো এতো প্রাণি সম্পদশালী এলাকা অন্য কোথাও খুজে পাইনি। তাঁর মতে, এ উপজেলায় সকল বাড়িতে কম-বেশী গরু-ছাগল এবং হাস-মুরগি পালন করা হয়ে থাকে। বিশেষ করে উপজেলার চরাঞ্চলের এর্ উদপাদন সবচেয়ে বেশি বলে তিনি মন্তব্য করেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, বাঘা উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু সফল খামারি সোহেল রানা এবং সাহাবুদ্দিন।

উপস্থিত ছিলেন বাঘা পৌর আ’রীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার ও সকল ইউপি চেয়ারম্যানগণ ও স্থানীয় একাধিক গনমাধ্যম কর্মী । এই প্রদর্শনীতে ৩০ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও পাখি প্রদর্শন করা হয়।

 


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩ | সময়: ৪:৫১ অপরাহ্ণ | সানশাইন