বড়াইগ্রামে শিক্ষকের তিন লাখ টাকার গাছ কেটে নেয়ার অভিযোগ

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে প্রকাশ্যে সংখ্যালঘু স্কুল শিক্ষকের বাড়ি সংলগ্ন ১৭টি মেহগণি ও জিগা গাছ লুটের অভিযোগ উঠেছে। বুধবার এই ঘটনায় ক্ষতিগ্রস্থ স্কুল শিক্ষক জেমস ডি কস্তা থানায় লিখিত অভিযোগ করেছেন। এর আগে গত সোমবার উপজেলার জোনাইল বাজারে এই ঘটনা ঘটে। জেমস ডি কস্তা উপজেলার জোনাইল সেন্ট লুইস উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও একই গ্রামের আগষ্টিন কস্তার ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, জোনাইল বাজারে তাদের বাড়ি সংলগ্ন এলাকায় সড়ক সংস্কার কাজ চলছে। এ সড়ক সংস্কারের জন্য রাস্তার সীমানা বাদেও তার ব্যক্তি মালিকানা জায়গা দখল করে রাস্তা সম্প্রসারণ করা হচ্ছে। একই কারণে স্থানীয় কিছু প্রভাবশালীরা সোমবার ওই সড়কের পাশে তার মালিকানাধীন জায়গায় লাগানো ১২টি মেহগনি ও ৫টি জিগা গাছ লুট করে নেয়। প্রায় ৩০-৩৫ বছর আগে রোপণ করা এসব গাছের বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা বলে জানা গেছে।
ওই শিক্ষকের বড় ভাই প্রবন্ধকার মন্টু ডানিয়েল কস্তা বলেন, এবারের বই মেলা উপলক্ষ্যে আমার পাঁচটি বই প্রকাশ হয়েছে। এসব নিয়ে আমি ঢাকায় বই মেলায় খুব ব্যস্ত আছি। আমার ছোট ভাই তার কর্মস্থলে ছিল। এই ফাঁকে দূর্বৃত্তরা গাছ গুলো কেটে নিয়ে যায়। তারা স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় কেউ বাধা দিয়ে সাহস পায়নি। বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ