সর্বশেষ সংবাদ :

রাজশাহী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকাগামী ট্রেন চালুর দাবি

স্টাফ রিপোর্টার : রাজশাহী থেকে পদ্মা সেতু হয়ে এবার ঢাকাগামী আন্ত:নগর ট্রেন চালুর দাবি জানিয়েছে পিপলস সার্ক লিংক ফোরাম-বাংলাদেশ। মঙ্গলবার সকাল ১০ টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মাববন্ধন কর্মসূচি থেকে এ দাবি করা হয়।
সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে মানববনন্ধন চলাকালীন বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক কল্পনা রায়, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি তৈয়বুর রহমান, জাতীয় আদিবাসী পরিষদের দফতর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সাধারণ সম্পাদক জামাত খান, বঙ্গকন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নুরে আলম খান পাপ্পু, সাংস্কৃতিক কর্মী বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু ও বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।
বক্তারা বলেন, স্বপ্নের পদ্মা সেতু হয়ে ঢাকার সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ পদ্মা সেতুতে ট্রেন চালাচলের প্রথম দিন থেকেই সম্ভব হবে। ট্রেন রাজশাহী থেকে ঈশ^রদী- পোড়াদহ-কুষ্টিয়া- রাজবাড়ী-ফরিদপুর-ভাঙ্গা-জাজিরা-পদ্মা সেতু-মাওয়া-নারায়নগঞ্জ-ঢাকা পর্যন্ত সহজে যাতায়াত করতে পারবে। রাজশাহী থেকে ঢাকা রুটে চলাচল পদ্মা সেতুর কারনে আরো আকর্ষনীয় হবে। তাছাড়া কুষ্টিয়া-রাজবাড়ি-ফরিদপুর- গোপালগঞ্জ এর যাত্রিরা সহজেই রেলপথে ঢাকা যাতায়াত করতে পারবেন স্বল্প সময়ে। এ যাত্রা সম্ভব হবে পদ্মা সেতুতে রেল সংযোগের প্রথম দিন থেকেই।
বক্তারা বলেন, এ পথে ট্রেন চলাচলের জন্য রেলওয়ের বাড়তি কোনো খরচ হবে না। বর্তমানে রাজশাহী থেকে ফরিদপুরের ভাঙ্গা হয়ে গোপালগঞ্জ পর্যন্ত একটি ট্রেন চলাচল করছে। যাত্রা আরো সহজ করার জন্য পরবর্তিতে পোড়াদহে এলিভেটেড বাইপাস নির্মাণ করারও দাবি জানান বক্তারা।


প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ