সর্বশেষ সংবাদ :

চতুর্থ দিনেই জয়ের অপেক্ষায় ইংল্যান্ড

সানশাইন ডেস্ক: নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউ জিল্যান্ড। ইংল্যান্ডের ছুড়ে দেওয়া ৩৯৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৬৩ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে। জিততে নিউ জিল্যান্ডের এখনো প্রয়োজন ৩৩১ রান। আর ইংল্যান্ডের প্রয়োজন বাকি ৫ উইকেট।
মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ইনিংসে ৩২৫ রান তুলে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। জবাবে টম ব্লানডেলের বীরোচিত ১৩৮ রানের ইনিংসে ভর করে নিউ জিল্যান্ডকে অলআউট হয় ৩০৬ রানে। ১৯ রানের লিড নিয়ে ইংল্যান্ড ২ উইকেট হারিয়ে ৭৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল। শনিবার তৃতীয় দিনে ৭৩.৫ ওভারে ৩৭৪ রান তুলে অলআউট হয় তারা। তাতে নিউ জিল্যান্ডের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৯৪ রান।
এই রান তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিউইরা। ২৮ রান তুলতেই হারিয়ে বসে ৫ উইকেট। শেষ পর্যন্ত ৬৫ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে স্বাগতিকরা। ক্রিজে আছেন ড্যারিল মিচেল (১৩) ও মাইকেল ব্রেসওয়েল (২৫)। তারা দুজন আগামীকাল রোববার চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন। নিউ জিল্যান্ডের ডেভন কনওয়ে (২), কেন উইলিয়ামসন (০), টম লাথাম (১৫), হেনরি নিকোলস (৭) ও টম ব্লানডেল (১) আউট হয়েছেন। বল হাতে নিউ জিল্যান্ডে পাঁচটি উইকেটের চারটিই নিয়েছেন স্টুয়ার্ড ব্রড। অন্যটি নিয়েছেন অলি বরিনসন।
তার আগে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে অলি পোপ ৪৯, জো রুট ৫৭, হ্যারি ব্রুক ৫৪, বেন ফকস ৫১, অলি রবিনসন ৩৯ ও বেন স্টোকস ৩১ রান করে অবদান রাখেন। বল হাতে নিউ জিল্যান্ডের ব্লেয়ার টিকনার ও মাইকেল ব্রেসওয়েল ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন নেইল ওয়াগনার ও স্কট কুগ্গেলেইজন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৩ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর