সর্বশেষ সংবাদ :

নিয়ামতপুরে আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকসহ চারজন উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জন

নিয়ামতপুর প্রতিনিধি:

নওগাঁর নিয়ামতপুরে ফেসবুক লাইভে এসে প্রতীক বরাদ্দের পর বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে উপজেলা আওয়ামীলীগ সভাপতি-সম্পাদকসহ চারজন উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচন বর্জনের সিদ্ধান্ত গ্রহন করেছেন। রবিবার (০৫ মে) সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ ও সহ-সভাপতি শ্রী ঈশ্বর চন্দ্র বর্মন ফেসবুক লাইভে এসে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। মঙ্গলবার ((০৬ মে) সকালে মুঠো ফোনে যোগাযোগ করা হলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব ও নওগাঁ জেলা আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবেদ হাসান মিলন নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

গত ২ মে প্রতীক বরাদ্দের পর আবুল কালাম আজাদ কাপ পিরিচ প্রতীক, শ্রী ঈশ্বর চন্দ্র বর্মন ঘোড়া প্রতীক, জাহিদ হাসান বিপ্লব হেলিকপ্টার প্রতীক ও আবেদ হাসান মিলন আনারস প্রতীক পেয়েছিলিন। প্রতীক বরাদ্দের পর তারা উপজেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ চালিয়েছেন।

ফেসবুক লাইভ ও লিখিত সূত্রে জানা যায়, উপজেলায় সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক নির্বাচন করতে আমরা ইতিমধ্যে সব প্রস্ততি সম্পন্ন শেষ করেছি। সরকার ও আওয়ামী লীগ দলের নির্দেশে এবং খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপির ভাবমূর্তি ও সম্মান রক্ষা করার জন্য সবসময় তাকে নিরপেক্ষ রাখার চেষ্টা করেছি। কিন্তু একটি প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও তার কর্মী সমর্থকরা আইন ও নির্দেশ অমান্য করে খাদ্যমন্ত্রী ও তার পরিবারের নাম ব্যবহার করছে। আমাদের বিভিন্ন ভাবে ভয় ভীতি দেখিয়ে তারা নির্বাচনী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

 

উপজেলা আওয়ামী লীগের দলীয় অধিকাংশ নেতাকর্মীরা ই”ছার বিরুদ্ধে ঐ প্রতিদ্বদ্বিতার পক্ষে কাজ করতে বাধ্য হচ্ছে। এমনকি ইউপি চেয়ারম্যানগণকে বাধ্য করা হচ্ছে ঐ পক্ষের হয়ে কাজ করতে নয়তো টিসিবি, ভিজিডি, ভিজিএফ বয়স্ক ও বিধবা ভাতা থেকে তাদের বঞ্চিত করা হবে। এমতাবস্থায় নিয়ামতপুর উপজেলার সার্বিক পরিস্থিতি বিবেচনা এবং দলের নেতাকর্মীদের মধ্যে হানাহানি ও দ্বন্দ্ব ইত্যাদি রক্ষায় আমরা নির্বাচন বর্জনের ঘোষণা দিলাম।

উল্লেখ্য, নিয়ামতপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে ছয় জন প্রার্থীই প্রতীক পেয়েছিল। এখন নির্বাচনী মাঠে রইলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী সোহরাব হোসেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: মে ৬, ২০২৪ | সময়: ১:০২ অপরাহ্ণ | Daily Sunshine