রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরির সক্রিয় সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরির এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।
রবিবার দিবাগত রাত তিনটার দিকে মহানগীর বালিয়াপকুর এলাকার ফিরোজ আহমেদ এর মালিকানাধীন বাড়ি সায়েরা ভিলা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম মামুনুর রশিদ (২৭)। সে ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানার চাড়াতা বিশ্রামপুর গ্রামের আনিসুর রহমানের ছেলে।
এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) রাজশাহী বিভাগীয় অফিস জানান, কিছুদিন যাবত রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানা এলাকায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরির সক্রিয় সদস্যরা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যাসহ দেশে অস্থিরতা সৃষ্টির লক্ষ্যে অনলাইন ও সাইবার স্পেসের মাধ্যমে উগ্রবাদী, জননিরাপত্তা বিঘ্ন করার জনমতে ত্রাস ও আতংক সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষন, পরিকল্পনা করছিলো। নশকতার প্রস্তুতি গ্রহনের জন্য নিয়মিতভাবে গোপনে একত্রিত হয়ে এবং রাজশাহী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হিজবুত তাহরির এর পক্ষে রাষ্ট্রবিরোধী বক্তব্য সম্বলিত পোস্টারিং করছিলো। এসব তথ্যের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিটের রাজশাহী বিভাগীয় অফিসার ও ফোর্সদের সহায়তায় অভিযান চালিয়ে মামুনুর রশিদকে গ্রেফতার করা হয়।
এই সময় সেখান থেকে আরো ৬-৭ জন সহযোগী দ্রুত পালিয়ে যায়। ওই বাড়ী থেকে সংগঠনের কাজে ব্যবহৃত প্রিন্টারসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।
এ বিষয়ে রাজশাহী নগরীর বোয়ালিয়া মডেল থানায় ৭ জনের নাম উল্লেখসহ আরো অজ্ঞাত ৫-৬ জনের বিরুদ্ধো মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন এন্টি টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক (ওসি) আফজাল হোসেন।


প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ