সর্বশেষ সংবাদ :

বিএমডিএ’র বীরগঞ্জ জোনাল অফিস ভবনের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : দিনাজপুরের বীরগঞ্জে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) জোনাল অফিসের নবনির্মিত ৩য় তলা বিশিষ্ট (বরেন্দ্র ভবন) এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে প্রধান অতিথি থেকে বিএমডিএ জোনাল অফিসের উদ্বোধন করেন বিএমডিএ’র চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।
এসময় তিনি বলেন বিএমডিএ’র বরেন্দ্র অঞ্চলের জন্য অনেক ভাল কাজ করছে। বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষকেরা যেন কৃষি কাজে কোন সমস্যায় না পড়ে সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী দেশের উন্নয়নের জন্য প্রচুর বরাদ্দ দিচ্ছে, সেখান থেকে বরাদ্দ সংগ্রহ করে দেশকে এগিয়ে নিতে হবে। এই ভবনটি পুর্বে জরাজীর্ণ অবস্থায় ছিল কিন্তু বর্তমানে নতুন ভবন হওয়ায় আপনাদের কাজকর্মে গতি ফিরবে তাই আমার আহ্বান সকলের প্রতি আপনারা সব সময় মাঠ পর্যায়ে কাজ করবেন এবং কৃষকের পাশে থাকবেন। এতে যেমন বরেন্দ্র অঞ্চলের কৃষকের ভাগ্যের মান উন্নয়ন হবে তেমনি বাংলাদেশ শস্য ভান্ডারে পরিণত হবে। তাই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে আমাদের প্রতিনিয়ত কৃষকের পাশে থেকে কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএমডিএ’র নির্বাহী পরিচালক প্রকৌ. মোঃ আব্দুর রশীদ, উপজেলা নির্বাহী অফিসার জিন্নাত রেহেনা, বিএমডিএ’র পরিচালনা পর্ষদ সদস্য এ,কে,এম মোস্তাফিজুর রহমান বাবু, তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাহাঙ্গীর আলম খান, তত্বাবধায়ক প্রকৌশলী ইকবাল হোসেন, প্রকল্প পরিচালক রেজা মোহাম্মদ নূরে আলম, নির্বাহী প্রকৌশলী এজাদুল ইসলাম বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলামসহ বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন। বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের বীরগঞ্জ জোনাল অফিস ভবনের উদ্বোধন শেষে দোয়া ও পরিদর্শন করেন বরেন্দ্র কর্তৃপক্ষের চেয়ারম্যান বেগম আখতার জাহান।
এদিকে মঙ্গলবার ‘ভূ-উপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে বৃহত্তর দিনাজপুর ও জয়পুরহাট জেলার সেচ সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। ইএসডিও’র প্রধান কার্যালয়ে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে সভায় প্রধান অতিথি ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।
ঠাকুরগাঁও জেলার জেলা প্রশাসক মাহবুবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন বিএমডি’র নির্বাহী পরিচালক প্রকৌ. মোঃ আব্দুর রশীদ, বিএমডিএ পরিচালনা পর্ষদ সদস্য এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ সাদেক কুরাইশী, ঠাকুরগা জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক দিপক কুমার রায়, তত্বাবধায়ক প্রকৌশলী ইকবাল হোসেন, নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম সহ বিভিন্ন দফতরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ‘ভূ-উপরিস্থ পানি উন্নয়নের মাধ্যমে বৃহত্তর দিনাজপুর ও জয়পুরহাট জেলার সেচ সম্প্রসারণ প্রকল্প সর্ম্পকে বিস্তারিত তথ্য তুলে ধরেন প্রকল্প পরিচালক রেজা মো নূরে আলম।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩ | সময়: ৬:০৭ পূর্বাহ্ণ | সুমন শেখ