রাজশাহীতে নানা আয়োজনে বিশ্ব বেতার দিবস উদ্যাপন

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় উদ্যাপন করা হয়েছে বিশ্ব বেতার দিবস। সোমবার নানা আয়োজনে দিবসটি উদ্যাপন করা হয়। সকালে রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আব্দুল খালেক বাংলাদেশ বেতার রাজশাহী’র আঞ্চলিক কার্যালয়ে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বিশ^ বেতার দিবস উদ্বোধন করেন।
উদ্বোধন শেষে বাংলাদেশ বেতার রাজশাহীর কর্মকর্তা-কর্মচারী, ঘোষক, শিল্পী, কলাকুশলী ও শুভানুধ্যায়ীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বেতার ভবন থেকে শুরু হয়ে সিএন্ডবি মোড় প্রদক্ষিণ করে পুনরায় বেতার ভবনে গিয়ে শেষ হয়। এরপর বেতার ভবন চত্বরে অনুষ্ঠিত হয় দিবসটির ওপর আলোচনা সভা।
আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, তথ্য প্রযুক্তির এই যুগেও বেতার স্বমহিমায় এগিয়ে যাচ্ছে শিক্ষা, সংস্কৃতি ও শান্তির বার্তা নিয়ে। এজন্য সময়ের সঙ্গে সঙ্গে বিশ^স্ত গণমাধ্যম হিসেবে বেতার গণমানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছে।
প্রফেসর আব্দুল খালেক বলেন, এবারের প্রতিপাদ্যে বলা হয়েছে ‘বেতার ও শান্তি’Ñ এই শান্তি শব্দটা বার বার উচ্চারিত হওয়া দরকার। পৃথিবীতে শান্তি উঠে যাচ্ছে বললেই চলে। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ চলছে। কাজে আমরা শান্তির কথাটা বার বার বলি এবং বেতারের মাধ্যমে এর বার্তা সারা বিশে^র কাছে পৌঁছে দেই। তিনি বেতারকে বাঁচিয়ে রাখার এবং আরও সমৃদ্ধ করার আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ বেতারের ইতিহাস-ঐতিহ্য নিয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা শেষে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সৌখিন যাত্রা গোষ্ঠীর সদস্যদের অংশগ্রহণে ঐতিহাসিক যাত্রাপালা ‘অশ্রু দিয়ে লেখা’ পরিবেশিত হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৩ | সময়: ৬:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর