রাজশাহীতে শ্রমিকদের জন্য চালু হলো শ্রমিক হাসপাতাল 

স্টাফ রিপোর্টার:

রাজশাহীর নওদাপাড়া আন্ত:জেলা বাসটার্মিনাল সংলগ্ন কার্যালয়ের সাথে দশ শয্যার হাসপাতাল চালু করা হয়েছে রবিবার সকালে। যানবাহনের সাথে জড়িত শ্রামকদের সেবা দেয়ার পাশাপাশি এ টার্মিনাল থেকে বিভিন্ন স্থানে যাওয়া ও আসা রোগিরা হঠাৎ অসুস্থ বোধ করলে বিনামূল্য চিকিৎসা সেবা পাবেন এ হাসপাতালে।

 

 

 

 

একজন সার্জন দুই জন ডাক্তার ও ৬ জন নার্স সার্বক্ষনিক চিকিৎসা সেবায় নিয়োজিত থাকবেন বলে জানা যায়। এখানে এক্সরে মেশিন,ইসিজি,আল্টাস্নোগ্রাফি,ছোট অপারেশন সুবিধা মিলবে বলে হাসপাতালের হাপতালের ডা: মাশফিকুর রানা জানান। হাসপাতাল চালু উপলক্ষে রবিবার সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কাউন্সিলর নিযাম উল আযীম, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারন সম্পাদক মতিউল হক টিটো,রাজশাহী জেলা ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি আলহাজ¦ মো: আবুল কালাম, মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: জাহাঙ্গীর আলী। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন রাসিকের কাউন্সিলর ও রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী।

 

 

 

অনুষ্ঠানে রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, ২০ অক্টোবর ২০১৪ সালে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধন করেন। তবে কয়েকটি কারনে এটি চালু করতে সময় লেগেছে। মাঝে প্রায় তিন বছর করোনার কারনে আরো পিছিয়ে যায় হাসপাতাল চালু করতে। অবশেষে রবিবার আনুষ্ঠানিক ভাবে এটি চালু করতে পেরে আমাদের খুবই ভালো লাগছে।

 

 

 

 

এখন থেকে শ্রমিকদের স্ত্রী কন্যাকে ডেলিভারির আগে আলট্রাস্নোগ্রাফির জন্য হাজার টাকা দিয়ে কোন ডাক্তারের সিরিয়াল কিংবা ডায়াগনেস্টিকে যেতে হবে না । এখানে বিনামূল্যে এ সেবা দেয়া হবে। এছাড়া দুর্ঘটনায় আহত শ্রমিকরা মেডিকেলের অপারেশন পরবর্তী সেবা এখান থেকে নিতে পারবেন বিনামূল্যে । এতে তাদের কিছু টাকা বাঁচবে। কারো কাছে হাত পাতার দরকার হবে না। অনুষ্ঠানে প্রায় পাঁচ শতাধিক শ্রমিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিথ ছিলেন।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৩ | সময়: ৯:৪০ অপরাহ্ণ | Daily Sunshine