সিঙ্গাপুরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের ব্যস্ততা শুরু হচ্ছে ফেব্রুয়ারি থেকেই। এ মাসের মাঝামাঝি সিঙ্গাপুরে গিয়ে প্রীতি ম্যাচ খেলার কথা জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।
গত সেপ্টেম্বরে নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জিতে আসার পর থেকে মেয়েরা কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। আগামী ১৮ ফেব্রুয়ারি সিঙ্গাপুরের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছেন সাবিনা-কৃষ্ণারা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রোববার অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে ফেব্রুয়ারিতে মেয়েদের জন্য ম্যাচ চূড়ান্ত হওয়ার কথা জানান কিরণ।
“মার্চের ফিফা উইন্ডোতে সিঙ্গাপুর চেয়েছিল ট্রাই নেশন খেলতে। সেখানে বাংলাদেশে ও সিঙ্গাপুর ছাড়া বাকি একটি দেশকে রাজি করাতে পারেনি, তাই সেটা হচ্ছে না। এখন সিঙ্গাপুরের সঙ্গে যেটা খেলব সেটা হচ্ছে ফিফা টায়ার-১ ম্যাচ। গতকাল সকালে ওদেরকে জানিয়েছিলাম, দুটি ম্যাচ খেলব, কিন্তু ওরা রাজি হয়নি। একটি ম্যাচই খেলতে চায় ওরা। তবে আরেকটা ম্যাচ খেলব তবে সেটা ফিফা ম্যাচ হবে না। প্রস্তুতি ম্যাচ সেটা।”
“দুই দেশের সেরা একাদশ নিয়ে হবে ফিফা ম্যাচটি। একাদশের বাইরে থাকা বাকিদের নিয়ে হবে প্রস্তুতি ম্যাচটি। দুটি ম্যাচই হবে সিঙ্গাপুরে। এ লক্ষ্যে আমরা ১৬ ডিসেম্বর সিঙ্গাপুরে রওনা দিব। ১৮ ফেব্রুয়ারি ফিফা ম্যাচের পরের দিন হবে প্রস্তুতি ম্যাচ।” ভারতও একটি ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের অংশগ্রহণ চেয়েছিল। কিন্তু ওই সিরিজে আগ্রহ না দেখানোর কথা জানান কিরণ। বরং মার্চের ফিফা উইন্ডো কাজে লাগানোর লক্ষ্যও জানান তিনি।
“আমরা আগেই বলেছি, এই বছর দক্ষিণ এশিয়ার দেশগুলোর সাথে খেলব না। আরও ভালো দলের সঙ্গে খেলব। (সাফ জয়ের কারণে) দক্ষিণ এশিয়ায় আমাদের একটা অবস্থান আছে, সেটা ধরে রাখতে চাই।” “এপ্রিলে কম্বোডিয়া আমাদের সঙ্গে খেলতে চেয়েছে। কিন্তু আমরা বলেছি মার্চে খেলব। শিডিউল চেয়েছি কিন্তু এখনো নিশ্চিত হয়নি। শিগগিরই জানা যাবে। এটা ঢাকায় হবে।”


প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর