রাজশাহীতে জিয়ার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে পক্ষের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার : জিয়াউর রহমানে শাহাদত বার্ষিকীতেও রাজশাহী মহানগর বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের অভিযোগ পাওয়া গেছে। জিয়াউর রহমানের ৪১ তম শাহাতদ বার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে সোমবার রাতে আয়োজিত কর্মসূচি চলাকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় দলীয় কার্যালয় ভাংচুরের পাশাপাশি বিএনপির দুই পক্ষের একাধিক নেতাকর্মী আহত হয়েছেন।
নাম প্রকাশ না করার শর্তে কর্মসূচিতে উপস্থিত বিএনপির একাধিক কর্মীরা ঘটনার বর্ণনা দিয়ে জানান, জিয়াউর রহমানের ৪১ তম শাহাতদ বার্ষিকি উপলক্ষে সোমবার রাতে রাজশাহী মহানগর বিএনপি নগরীর মালোপাড়ায় অবস্থিত দলীয় কার্যালয়ে দোয়ামাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। সিনিয়র যুগ্ন আহ্বায়ক নজরুল হুদা, যুগ্ন আহ্বায়ক ওয়ালিউল হক রানা ও শফিকুল ইসলাম শাফিকের নেতৃত্বে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। নগর বিএনপির সদস্য সচিব মো. মামুন-অর-রশিদকে বাদ দিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। খবর পেয়ে মামুন তার সমর্থকদের নিয়ে অনুষ্ঠানে উপস্থিত হন। এসময় নজরুল হুদা, ওয়ালিউল হক রানা ও শাফিক ও তাদের সমর্থক গ্রুপের সাথে মামুন ও তার সমর্থকদের সাথে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষের সাথে হাতাহাতির শুরু হয়। এসময় উভয় পক্ষের একাধিক নেতাকর্মী আহত হন। দলীয় কার্যলয়ের জানালার কাঁচ ভেঙে ফেলা হয়। এসময় গুরুতর আহত হন নজরুল ও রানা গ্রুপের আব্দুস সালাম নামের এক কর্মী।
এবিষয়ে কথা বলতে নগর বিএনপির সদস্য সচিব মো. মামুন-অর-রশিদের সাথে কথা হলে তিনি এবিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। আর যুগ্ন আহ্বায়ক ওয়ালিউল হক রানার নম্বরে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়। তবে নগর বিএনপির আহ্বায়ক এ্যাড. মো. এরশাদ আলী ঈশা জানান, বিএনপি একটি বড় দল। বড় দলে কথা কাটাকাটি হয়ই। সব জায়গায় হচ্ছে। সারা বাংলাদেশেই হচ্ছে।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ