ইমান মজবুত করতে প্রিয় নবীকে অন্তরে ধারণ করতে হবে: আয়েন

স্টাফ রিপোর্টার: ইমানের ভিত্তি মজবুত করতে হলে আমাদের প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.)-কে অন্তরের অন্তস্থল থেকে ধারণ করতে হবে বলে মন্তব্য করেছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।
বৃহস্পতিবার নওহাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগে পবা মডেল মসজিদ প্রাঙ্গনে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
সাংসদ বলেন, আমাদের চার কালেমার প্রথম কালেমা হলো কালেমা তাইয়্যেবা। সেটা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ’। সেটির দুটি অংশ। একটি অংশ হলো ‘লা ইলাহা ইল্লাল্লাহু’ আরেকটি ‘মুহাম্মাদুর রাসুলুল্লাহ’। এই দুটি অংশের সংমিশ্রণ ছাড়া কালেমা হয় না। কালেমা হলো ইমানের সবচেয়ে বড় অঙ্গ। ইমানের সবচেয়ে বড় অঙ্গ থেকে যদি আমরা শিক্ষা গ্রহণ করি, তাহলে দেখা যায় আল্লাহ রাব্বুল আলামিন আমাদের স্রষ্টা। তার কোনও শরিক নেই। একই সঙ্গে নবীজির প্রতি আমাদের ভালোবাসা থাকতে হবে। তাকে আমাদের অন্তরের অন্তস্থল হতে ধারণ করতে হবে।
এ সময় ১২ রবিউল আওয়ালকে অত্যন্ত তাৎপর্যপূর্ণ উল্লেখ করে তিনি বলেন, ঈদে মিলাদুন্নবী অত্যন্ত তাৎপর্যপূর্ণ। নবীজির জীবনী থেকে, শিক্ষা থেকে, জীবন-সংগ্রাম থেকে, কর্ম থেকে যত শিক্ষা গ্রহণ করতে পারবো, আমরা প্রকৃত মুসলমান হিসেবে ততই সঠিক পথে চলতে পারব।’ পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জাতীয়ভাবে ছুটি ঘোষণা করায় মেয়র এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠানে মুনাজাত করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ পলাশ, দপ্তর সম্পাদক আব্দুল মাননান, পবা উপজেলা যুবলীগের সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, রাজশাহী জেলা যুবলীগের সম্পাদক মন্ডলীর সদস্য কাজী মোজাম্মেল হক, নওহাটা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক, সাধারণ সম্পাদক কামরুল হাসান, হুজুরীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, পবা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন শিপলু প্রমুখ।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ | সময়: ৫:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর