এক ওভারে ছয় ছক্কা ইফতিখারের

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ইফতিখার আহমেদ ব্যাট হাতে ছিলেন দুর্দান্ত। ফরচুন বরিশালের হয়ে দারুণ সময় কাটিয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে দেশে ফিরেছেন তিনি। সেখানেও অবিশ্বাস্য ব্যাটিং দেখালেন এক ওভারে ছয় ছক্কা মেরে।
পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জার্সিতে নিজের সামর্থ্য দেখান। প্রদর্শনী ম্যাচে পেশাওয়ার জালমির বিপক্ষে ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয়টি ছয় মারেন ইফতিখার। কোয়েটার ইনিংসের শেষ ওভারে তিনি এই ঝড় তোলেন।
পেশাওয়ার অধিনায়ক বাবর আজম টস জিতে ফিল্ডিং নেন। ওয়াহাব তার দ্বিতীয় ওভারে আহসান আলী ও উমর আকমলকে ফিরিয়ে দারুণ শুরু এনে দেন। কিন্তু ইফতিখার শেষ ওভারে চড়াও হন। ৫০ বলে ৯৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ৪২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন ইফতিখার। বাকি রান করেন আর ৮ বল খেলে। তার ব্যাটে ভর করে ১৮৪ রান তোলে কোয়েটা।
ওয়াহাবের শেষ ওভারে প্রথম ছক্কা মারেন স্কয়ার লেগ দিয়ে। পরেরটি সোজা শট খেলে। তৃতীয় ছক্কা মারেন বোলারের মাথার উপর দিয়ে। চতুর্থ বলটি অ্যারাউন্ড দ্য উইকেটে করেন ওয়াহাব। তারপরও থামাতে পারেননি ইফতিখারকে। কভার বাউন্ডারি দিয়ে বল ওড়ান। থার্ড ম্যান দিয়ে শেষ দুটি ছয় মারেন তিনি।
বিপিএলে তিন হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরিতে ৩৪৭ রান করেছিলেন ইফতিখার, স্ট্রাইক রেট ছিল ১৬১.৩৯। প্রদর্শনী ম্যাচেও একই রূপে ৩২ বছর বয়সী ব্যাটসম্যান। নিঃসন্দেহে বোলাররা শঙ্কিত। আগামী ১৩ ফেব্রুয়ারি মুলতান সুলতান্স ও লাহোর কালান্দার্সের ম্যাচ দেয় পর্দা উঠছে পিএসএলের।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২৩ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ