দুর্দান্ত ব্যাটিংয়ে নিগারের ম্যাচ জেতানো ফিফটি

স্পোর্টস ডেস্ক: দিনের আরেক ম্যাচে মুর্শিদা খাতুনের ব্যাটে জিতল রংপুর বিভাগ। আগের ম্যাচে ভালো শুরুর পরও ইনিংস বড় করতে পারেননি নিগার সুলতানা। এবার নিজেকে আরও ভালোভাবে মেলে ধরলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। চট্টগ্রাম বিভাগের বিপক্ষে ব্যাট হাতে দলকে দেখালেন পথ। তার অপরাজিত ফিফটিতে দারুণ এক জয় পেল বরিশাল বিভাগ।
টি-টোয়েন্টি সংস্করণে মেয়েদের জাতীয় ক্রিকেট লিগে শুক্রবার চট্টগ্রামের বিপক্ষে ৪ উইকেটে জিতেছে বরিশাল। প্রতিপক্ষের ১১৭ রান পেরিয়ে যায় তারা ১ বল আগে। বরিশালের জয়ে ব্যাট হাতে বড় অবদান রেখে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন নিগার। তিনে নেমে ১ ছক্কা ও ৭ চারে ৫৩ বলে ৬৩ রানের ঝকঝকে ইনিংসে তিনি দলকে পৌঁছে দেন কাঙ্ক্ষিত ঠিকানায়। গত ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ৩১ রান।
সিলেট একাডেমি মাঠে টস হেরে ব্যাটিংয়ে নামা চট্টগ্রামকে ভালো শুরু এনে দেন আফিয়া আনাম ও ইভা। তাদের উদ্বোধনী জুটিতে আসে ৫৭ রান। আফিয়া ও ইভা দুইজনেই আউট হন ২৭ রান করে। তিনে নেমে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নেন সোবহানা মোস্তারি। মূলত তার ব্যাটেই একশ ছাড়ায় চট্টগ্রামের রান। ১ ছক্কা ও ৪ চারে ৩১ বলে ৪৩ রানের ইনিংস খেলে ইনিংসের শেষ বলে আউট হয়ে যান সোবহানা।
রান তাড়ায় বড় কোনো জুটি পায়নি বরিশাল। তাদের একটি জুটিও ছুঁতে পারেনি ৩০ রান। আসা-যাওয়ার মধ্যে থাকা সতীর্থদের সঙ্গে ছোট ছোট জুটি গড়েই দলকে লক্ষ্যে নিয়ে যান নিগার। দারুণ ব্যাটিং উপহার দিয়ে এই কিপার-ব্যাটার ফিফটি তুলে নেন ৪৯ বলে।
শেষ ওভারে যখন ১১ রান চাই বরিশালের, প্রথম বলে সিঙ্গেল নিয়ে নিগারকে স্ট্রাইক দেন ফাতেমা জাহান। পরের বলেই হ্যাপি আলমকে ছক্কায় উড়িয়ে সমীকরণ সহজ করে দেন নিগার। পরের তিনে দুটি ডাবল নিয়ে দলকে উল্লাসে মাতান তিনি।


প্রকাশিত: আগস্ট ২০, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ