সর্বশেষ সংবাদ :

রাজস্ব আয় আরও বাড়ানোর পদক্ষেপ নিতে হবেঃ প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্কঃ 

রাজস্ব আয় আরও বাড়ানোর পদক্ষেপ নিতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুই দিনব্যাপী রাজস্ব সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

 

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আয়োজিত রাজস্ব সম্মেলন দুই দিনব্যাপী (৫-৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। রাজস্ব প্রদানে জনসচেতনতা বৃদ্ধি ও রাজস্ববান্ধব মানসিকতা বিকাশের উদ্দেশে প্রথমবারের মতো এ সম্মেলন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের সার্বিক অর্থনীতি যত উন্নত হবে এবং মানুষের অর্থনৈতিক সক্ষমতা বাড়বে, দেশ তত বেশি এগিয়ে যাবে। কাজেই রাজস্ব ফাঁকি দেওয়া বন্ধ করে ব্যবসা-বাণিজ্য সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আমি সবাইকে আহ্বান জানাচ্ছি।

 

 

সংশ্লিষ্টদের রাজস্ব আদায় বাড়ানোর নির্দেশনা দিয়ে সরকার প্রধান বলেন, রাজস্ব আয় আরও বাড়ানোর পদক্ষেপ নিতে হবে। সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। এনবিআর কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সব কর্মকর্তা-কর্মচারী সেবার মানসিকতা নিয়ে নিজেদের পেশাদারি দায়িত্ব পালন করে যাবেন। কর দেওয়ার বিষয়ে মানুষকে আরও সচেতন করার পাশাপাশি এ বিষয়ে জনগণকে উৎসাহিত করতে সংশ্লিষ্টদের পদক্ষেপ নিতে হবে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. আবু হেনা রহমাতুল মুনিম।

 

 

সূত্রঃ জাগো নিউজ

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩ | সময়: ৮:০৭ অপরাহ্ণ | Daily Sunshine