শহীদ কামারুজ্জামান কলেজে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ

‘আলোকিত মানুষ গড়তে আমরা অঙ্গীকারাবদ্ধ’ এই স্লোগানকে সামনে রেখে রাজশাহী জেলার অন্যতম বিদ্যাপীঠ শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজে ভর্তিকৃত ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

 

 

বুধবার সকাল ১০ টায় কলেজ মাঠে উদ্বোধনী ক্লাসে কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ ইলিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল খালেক শান্ত। এসময় কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ আতিকুজ্জামানের সঞ্চালনায় নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য দেন মার্কেটিং বিভাগের প্রভাষক মাহমুদ উন্ নবী, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মাহবুব খান মুরাদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রভাষক এস এম সাহাদুজ্জামান । সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ আসাদুজ্জামান সেলিম। ইংরেজি বিভাগের প্রভাষক সৈয়দা কায়সার নাজ রাকা, বাংলা বিভাগের প্রভাষক ফাতেমা বেগম।

 

 

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক তার বক্তব্যে বলেন, আমাদের এই দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। আর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামানের নামে আমাদের এই কলেজ প্রতিষ্ঠিত। তোমরা এখান থেকে একাডেমিক শিক্ষার পাশাপাশি সামাজিক,সাংস্কৃতিক কারুকলামে দক্ষতা বাড়িয়ে পরিবার, সমাজ ও দেশের উন্নয়নে ভূমিকা রাখবে এই প্রত্যাশা রাখি। শুধুমাত্র শিক্ষিত হবে তা না প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে। প্রকৃত শিক্ষায় তোমাকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলবে।

 

 

উপস্থিত ওরিয়েন্টেশন ক্লাসের সকল শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে শিক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ করে অধ্যক্ষ বলেন, স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে দক্ষ ও মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে হবে তোমাদের। এসময় কলেজের শিক্ষক,শিক্ষার্থী অভিভাবক এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

 

সানশাইন/টিএ


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ | সময়: ৯:০০ অপরাহ্ণ | Daily Sunshine