সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিভাগীয় শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা আগামীকাল

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচন ও সংবর্ধনা অনুষ্ঠিত হবে আগামীকাল ২ ফেব্রুয়ারি। মঙ্গলবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় বিভাগীয় পর্যায়ে জয়িতা নির্বাচন ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পর্কিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্যা জানানো হয়। স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. এনামুল হক বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।
তিনি জানান, আগামী বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল দশ’টায় জেলা শিল্পকলা একাডেমিতে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা দেয়া হবে। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হবেন।
৫টি ক্যাটাগরিতে প্রাথমিকভাবে নির্বাচিত ১০ জনের মধ্যে থেকে চূড়ান্তভাবে নির্বাচিত ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে ২৫ হাজার টাকা, সনদপত্র, ক্রেস্ট ও উত্তরীয় প্রদান করা হবে।
অনুষ্ঠানে রাজশাহী বিভাগের ৮ জেলা থেকে নির্বাচিত অপর ৩৫ জন জয়িতাকে ৫ হাজার করে টাকা, সনদ, ক্রেস্ট ও উত্তরীয় তুলে দেয়া হবে। এবার রাজশাহী বিভাগের ৫ ক্যাটাগারিতে নির্বাচিত ১০ জয়িতা হলেন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী পাবনার কেয়া ইসলাম ও বগুড়ার সুরাইয়া ফারহানা রেশমা, শিক্ষা ও চারকির ক্ষেতে সাফল্য অর্জনকারী রাজশাহীর ড. সাঈদা আঞ্জু ও চাঁপাইনবাবগঞ্জের ইতিরানী, সফল জননী পাবনার মনোয়ারা বেগম ও চাপাইনবাবগঞ্জের সায়েরা বেগম, নির্যাতনের বিভিষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরু করা জয়পুরহাটের মৌসুমী আক্তার ও বগুড়ার জয়নব খাতুন এবং সমাজ উন্নয়নে অবদান রাখায় রাজশাহীর মর্জিনা পারভিন ও বগুড়ার সুমি খাতুুন। নির্বাচিত এই ১০ জনের মধ্যে আগামী ২ ফেব্রুয়ারি ৫ জনকে চূড়ান্ত করে সংবর্ধণা দেওয়া হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ | সময়: ৭:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ