সর্বশেষ সংবাদ :

কর্পোরেট কাবাডিতে চ্যাম্পিয়ন ঢাকা টুয়েলভের মেয়েরা

স্পোর্টস ডেস্ক: পল্টনের কাবাডি স্টেডিয়ামের গ্যালারি ছিল দর্শকে টইটুম্বুর। কারণ, প্রথম কর্পোরেট নারী কাবাডি লিগের ফাইনাল। ৬ দলের এই লিগ মঙ্গলবার শেষ হয়েছে ঢাকা টুয়েলভ ও টেকনো মিডিয়ার মধ্যকার ফাইনাল দিয়ে।
তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ যে ফাইনালে ঢাকা টুয়েলভ ২৩-২২ পয়েন্টে টেকনো মিডিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। প্রথমার্ধে ঢাকা টুয়েলভ ১৪-১২ পয়েন্টে এগিয়ে ছিল। শুরুতে দাপট ছিল ঢাকা টুয়েলভেরই। এক পর্যায়ে ১০-৪ পয়েন্টে এগিয়ে গিয়ে ফাইনালটিকে একপেশে বানিয়ে ফেলার ইঙ্গিত দিয়েছিল ঢাকার মেয়েরা। অনেক পেছন থেকেই ঘুরে দাঁড়ায় টেকনো মিডিয়া।
বিরতিতে যাওয়ার আগে ব্যবধানের পার্থক্য মাত্র ২ পয়েন্টে নামিয়ে আনে তারা। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ম্যাচ ২১-২১ পয়েন্টে সমতা আসলে দারুণ জমে যায় ফাইনাল। তারপর ২২-২২। তীব্র উত্তেজনার পর ২৩-২২ পয়েন্টে ফাইনাল জিতে প্রথম নারী কর্পোরেট কাবাডি লিগের শিরোপা উদযাপন করে ঢাকা টুয়েলভ।
দুই দলের লিগ পর্যায়ের প্রথম ম্যাচে ঢাকা টুয়েলভ জিতেছিল ৩০-১৮ পয়েন্টে এবং ফিরতি লেগের খেলায় ঢাকাকে ২৩-১৯ পয়েন্টে হারিয়ে প্রতিশোধ নিয়েছিল টেকনো মিডিয়া। ফাইনাল জেতার অবস্থা তৈরি করেও শেষ মুহূর্তে জয় হাতছাড়া হয় তাদের। ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেছেন জাতীয় সংসদের উপনেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী।
বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও মহাপুলিশ পরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক হাবিবুর রহমান, যুগ্ম সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি (ডেভেলপমেন্ট) গাজী মো. মোজাম্মেল হক।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৩ | সময়: ৭:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ