সর্বশেষ সংবাদ :

সড়কবাতি স্থাপন ও বিভিন্ন কার্পেটিং কাজ পরিদর্শনে রাসিক মেয়র 

স্টাফ রিপোর্টার : 

রাজশাহী মহানগরীর আলুপট্টি হতে কোর্ট পর্যন্ত সড়কে বসানো হচ্ছে বিদ্যুৎ সাশ্রয়ী অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন সড়কবাতি। মঙ্গলবার সকাল থেকে সড়কটিতে দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপনের কাজ শুরু হয়েছে। সোমবার দুপুরে নগরীর সিএন্ডবি মোড় এলাকায় সড়কবাতি স্থাপন কাজ পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পরিদর্শনকালে কাজের অগ্রগতি সময় সার্বিক বিষয়ে খোঁজখবর নেন রাসিক মেয়র । উল্লেখ্য, রাজশাহী মহানগরীর আলুপট্টি হতে কোর্ট পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার সড়কে বাসানো হচ্ছে ১৭৫টি দৃষ্টিনন্দন সড়কবাতির পোল। প্রতিটি পোলে থাকবে বিদ্যুৎ সাশ্রয়ী অত্যাধুনিক এলইডি বাতি।

 

 

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় নগরীর কোর্ট চত্বর হতে ডিসি অফিস হয়ে জেলা পরিষদ ভবন এবং সিএন্ডবি মোড় হতে সার্কিট হাউস হয়ে শিশু একাডেমী পর্যন্ত সড়কের কার্পেটিং কাজ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। মঙ্গলবার দুপুরে সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করেন রাসিক মেয়র।

 

এছাড়া ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে এ প্যাকেজে নগরীর কোর্ট চত্বর হতে ডিসি অফিস হয়ে জেলা পরিষদ ভবন পর্যন্ত সড়কটির কার্পেটিং কাজ করা হচেছ। রাস্তাটি ১৫০মিটার দৈর্ঘ্য ও ১৪ মিটার প্রশস্ত কাজ করা হচ্ছে। এ প্যাকেজের আওতায় উভয়পাশে ৭মিটার করে রাস্তা, রাস্তার উভয় পাশের্^ ৬ ফুট করে মোট ১২ ফুট ড্রেন, ফুটপাত ও ডিভাইডার নির্মাণ করা হচ্ছে। এছাড়াও জজকোর্ট বিল্ডিং এর বাউন্ডারী ওয়াল, গাছের গোড়া বাধানোসহ বসার বেঞ্চ নির্মাণ কাজ করা হচ্ছে। এদিকে দুপুরে নগরীর সিএন্ডবি মোড় হতে সার্কিট হাউস হয়ে শিশু একাডেমী পর্যন্ত ৪শ ৭৭ মিটার দৈর্ঘ্য ও সাড়ে ৮ মিটার প্রশস্ত সড়কটির কার্পেটিং কাজ চলমান রয়েছে।

 

পরিদর্শনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী ইনজামুল হক, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন সহ সংশ্লিষ্টরা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২৩ | সময়: ৯:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine